Home /News /kolkata /
Dilip Ghosh on Bhabanipur By Poll: ভবানীপুরে দিলীপ ঘোষের সামনে হঠাৎই তৃণমূল! হাসিমুখ, ধাক্কাধাক্কি, রক্ত! যা হল...

Dilip Ghosh on Bhabanipur By Poll: ভবানীপুরে দিলীপ ঘোষের সামনে হঠাৎই তৃণমূল! হাসিমুখ, ধাক্কাধাক্কি, রক্ত! যা হল...

বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ

বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ

Dilip Ghosh on Bhabanipur By Poll: ভবানীপুর উপনির্বাচনের প্রচারে দিলীপ ঘোষকে ঘিরে যেমন তৃণমূল কর্মী-সমর্থকদের ধাক্কাধাক্কির অভিযোগ উঠল, তেমনই দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধেও পাল্টা বন্দুক তাক করার অভিযোগ উঠল।

  • Share this:

    #কলকাতা: আর মাত্র তিনদিন। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন (Bhabanipur By Poll)। আর হাইভোল্টেজ সেই নির্বাচনে একদিকে যেমন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), অপরদিকে রয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালও (Priyanka Tibrewal)। আর ভবানীপুরের এই উপনির্বাচনে আজই শেষ দিনের প্রচার। বিজেপি অবশ্য বারবার ভবানীপুরের প্রচারে বাধার অভিযোগ করেছে। শেষদিনের প্রচারে তাঁরা ৮০ জন নেতাকে ভবানীপুরে প্রচারে নামিয়েছে বলে খবর। এরই মধ্যে ভবানীপুরে প্রবল বিক্ষোভের মুখে পড়লেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁকে ঘিরে যেমন তৃণমূল কর্মী-সমর্থকদের ধাক্কাধাক্কির অভিযোগ উঠল, তেমনই দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধেও পাল্টা বন্দুক তাক করার অভিযোগ উঠল।

    জানা গিয়েছে, এদিন দিলীপ ঘোষ যখন যদুবাবুর বাজারে লিফলেট বিলি করছিলেন, তখনই তাঁর সামনে চলে আসেন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিজেপির সদ্য প্রাক্তন রাজ্য সভাপতিকে ঘিরেও শুরু হয় 'জয় বাংলা' স্লোগান। পাল্টা 'জয় শ্রীরাম' স্লোগান দিতে থাকেন বিজেপি নেতা-কর্মীরা। স্লোগান দেন দিলীপও।

    সেই পরিস্থিতির মধ্যেই দিলীপ ঘোষকে ধাক্কাধাক্কি করা হয়। ফের স্লোগান ওঠে, 'দিলীপ ঘোষ দূর হটো'। ধাক্কাধাক্কির সময় এক বিজেপি কর্মী আহত হন। তাঁকে নিজের সঙ্গে নিয়ে যান দিলীপ ঘোষ। এদিন সকালেই ভবানীপুরের প্রচারে বাধা পান বিজেপির আরেক সাংসদ অর্জুন সিং। তিনি অবশ্য প্রচার না সেরেই চলে যান।

    আরও পড়ুন: হঠাৎ কৌশল বদল! শেষবেলায় 'এই' পথে ভবানীপুরের 'খেলা' ঘোরাতে চাইছে BJP...

    কিন্তু দিলীপ ঘোষ প্রচার না করে যাননি। বরং বিক্ষোভের মধ্যেই তিনি প্রচার চালু রাখেন। তৃণমূলকে কটাক্ষ করে তিনি বলেন, 'তৃণমূল মানুষের কাছে যেতে পারছে না। তাই বিজেপির পিছনে পড়ে আছে। আমাকে বারবার বাধা দেওয়া হয়েছে। কিন্তু আমি যা করার, তা করে গেছি।' সম্প্রতি ভবানীপুরে বিজেপির প্রচারে অংশ নিতে এসেছিলেন BJP-র সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র (Sambit Patra)। গত শুক্রবার সকালে প্রিয়াঙ্কাকে নিয়ে ঘুরে-ঘুরে প্রচারের সময়ই সম্বিত পাত্রকে ঘিরে সাময়িক উত্তেজনা ছড়িয়েছিল ভবানীপুরে। চক্রবেড়িয়া রোডে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে নিয়ে প্রচারে বেরিয়েছিলেন সম্বিত পাত্র। তখনই তাঁদের ঘিরে 'জয় বাংলা' স্লোগান দিতে শুরু করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। সেইসঙ্গে শুরু হয় গান, 'তুম তো ঠেহের পারদেশি..'।

    শুরুতে পাল্টা কোনও স্লোগানের রাস্তায় না হাঁটলেও এরপর বিজেপির তরফেও পাল্টা 'জয় শ্রীরাম' ও 'জয় জগন্নাথ' স্লোগান দেওয়া হতে থাকে। সেই উত্তেজনা অবশ্য বেশিদূর এগোয়নি। দুপক্ষই একে অপরকে এড়িয়ে যান। কিন্তু এদিন দিলীপ ঘোষের ঘটনায় রীতিমতো উত্তেজনা ছড়াল ভবানীপুর এলাকায়।

    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর