Home /News /kolkata /
মারণ ভাইরাসকে রুখতে 'লক ডাউন' মেনে চলুন, আবেদন জানাতে ফের ময়দানে 'জানা দাদু'

মারণ ভাইরাসকে রুখতে 'লক ডাউন' মেনে চলুন, আবেদন জানাতে ফের ময়দানে 'জানা দাদু'

আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে যাত্রীবাহী ট্রেন চলাচল।

  • Share this:

#কলকাটাঃ লক ডাউন পালন করার আবেদন নিয়ে ফের রেলের ই-প্ল্যাটফর্মে  হাজির 'জানা দাদু'। ভেন্ট্রিলোকুইস্ট শিল্পী পলাশকে সাথে নিয়ে জানা দাদু লকডাউনের স্বপক্ষে জোর প্রচার চালিয়ে যাচ্ছেন।

গোটা দেশে লকডাউন ঘোষণা হয়েছে। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ যাত্রীবাহী ট্রেন চলাচল। যদিও লক ডাউন উপেক্ষা করেই বেশ কিছু জায়গায় একাধিক মানুষ জমায়েত হতে শুরু করেছেন। কেউ  চায়ের দোকানে আড্ডা দিচ্ছেন তো কেউ আবার পাড়ার মোড়ে ব্যস্ত গল্প-গুজব নিয়ে। পুলিশ, প্রশাসন কাউকে জানিয়েও হচ্ছে না কোনও লাভ। তাই এই সব মানুষদের বোঝাতে আসরে নামলেন 'জানা' দাদু। এক ভিডিও মেসেজে দাদুর বক্তব্য, "আপনাদের ভালর জন্যই সরকার এই লক ডাউন ঘোষণা করেছে। সুস্থ থাকতে হলে, করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়াই লড়তে গেলে আপনাদের সকলের উচিত ঘরে থাকা। আপনারা লক ডাউনে ঘরে থাকুন।" ইতিমধ্যেই পূর্ব রেলের ফেসবুক ও ট্যুইটার হ্যান্ডেলে এই ভিডিও মেসেজ আপলোড করা হয়েছে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানান, "এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে সচেতন করে তোলাটা আমাদের কাজ। বিভিন্ন রকম ভাবে সেই কাজ করা হচ্ছিল। বহু মানুষ আছেন যারা সোশ্যাল মিডিয়ায় ভীষণরকম স্বচ্ছন্দ। তাঁদের বোঝানোর জন্য ই-প্ল্যাটফর্মে আমরা 'জানা'  দাদুর সাহায্য নিয়েছি।" কিন্তু সত্যিই কি মানুষ সচেতন হচ্ছেন লক ডাউন নিয়ে। 'জানা' দাদু যার হাত ধরে এই প্রচার চালাচ্ছেন সেই পলাশ অধিকারী জানাচ্ছেন, "মানুষকে নিজে থেকেই আরও সচেতন হতে হবে। লক ডাউন কেন হয়েছে, কী প্রয়োজন সব কিছুই প্রশাসন ও চিকিৎসকরা জানাচ্ছেন। এই পরিস্থিতিতে আশা করি মানুষ 'জানা' দাদুর কথা শুনবেন।" প্রসঙ্গত,  আগেও একাধিক গুরুত্বপূর্ণ ইস্যুতে সচেতনতামূলক  প্রচার চালিয়েছেন 'জানা' দাদু। তাতে কিছুটা হলেও মানুষের মধ্যে সম্বিত ফিরেছে বলে দাবি করছে রেল। এই প্রচার কৌশলে কাজ হবে বলে আশা প্রকাশ করছেন পূর্ব রেলের আধিকারিকরা।

ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published:

Tags: Eastern Railway, Jana dada, Lock Down

পরবর্তী খবর