corona virus btn
corona virus btn
Loading

নিজের বেতন ছাঁটাইয়ে রাজি, রাজ্যের মন্ত্রীদের বেতন কমাতে মুখ্যমন্ত্রীকে টুইট রাজ্যপালের

নিজের বেতন ছাঁটাইয়ে রাজি, রাজ্যের মন্ত্রীদের বেতন কমাতে মুখ্যমন্ত্রীকে টুইট রাজ্যপালের
মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে টুইট বার্তা রাজ্যপালের

করোনা মোকাবিলায় রাজ্যের পদক্ষেপ খুব সন্তুষ্ট করতে পারেনি রাজ্যপালকে। তিনি প্রথম থেকেই বলতে থাকেন কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্যবিধান করে কাজ করতে হবে।

  • Share this:

#কলকাতা: করোনা যুদ্ধে প্রয়োজন বিপুল অর্থ। তাই রাতারাতি মন্ত্রী সাংসদদের বেতনে কোপ বসিয়েছে কেন্দ্র।. এক বছরের জন্যে সমস্ত কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদদের বেতন ৩০ শতাংশ কমিয়ে দেওয়া হচ্ছে। এই সিদ্ধান্তে সায় দিয়েছেন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি রাজ্যপালেরাও।

এবার রাজ্যেও এই সিদ্ধান্তকে কার্যকর করতে মরিয়া হয়ে উঠলেন এ রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রীকে টুইট করে আর্জি জানালেন রাজ্যের মন্ত্রী-বিধায়কদের বেতনেরও ৩০ শতাংশ কাটার।

এ দিন টুইটারে রাজ্যপাল লিখেছেন, " কোভিড ১৯ এর সঙ্গে্ লড়ায়ে নেমে প্রধানমন্ত্রী-সহ সমস্ত কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদরা ৩০ শতাংশ করে বেতন দিচ্ছেন। বেতনের ৩০ শতাংশ ছাড়তে রাজি রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, রাজ্যপালরাও।" মুখ্যমন্ত্রীকে তাঁর অনুরোধ," সমস্ত বিধায়ক ও রাজ্যের মন্ত্রীদের থেকেও ৩০ শতাংশ হারে বেতন কাটুন।"

শুধু অন্যের নয়, নিজের বেতন ছাঁটাইয়েও কোনও না নেই রাজ্যপালের। রবিবার বিকেলে এই মর্মে একটি টুইট করেন তিনি। সেখানে তিনি লেখেন, "এ বছর করোনা যুদ্ধে বেতনের ৩০ শতাংশ দিতে প্রস্তুত আমিও।"

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় রাজ্যের পদক্ষেপ খুব সন্তুষ্ট করতে পারেনি রাজ্যপালকে। তিনি প্রথম থেকেই বলতে থাকেন কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্যবিধান করে কাজ করতে হবে। সোমবারও তিনি লেখেন, নানা অসংবিধানিক কার্যকলাপ চলছে রাজ্যে। মুখ্যমন্ত্রী যেন এ বিষয়ে সদর্থক পদক্ষেপ নেন।

Published by: Arka Deb
First published: April 7, 2020, 10:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर