শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক, অমিত শাহকে রিপোর্ট দেবেন রাজ্যপাল

শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক, অমিত শাহকে রিপোর্ট দেবেন রাজ্যপাল
Photo Courtesy Somraj Banerjee
  • Share this:

#কলকাতা: রাজ্যের সঙ্গে সংঘাতের আবহের মধ্যেই শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি রিপোর্ট পেশ করবেন বলেও খবর। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন জগদীপ ধনখড়।

কয়েকদিন আগেই বাজেট অধিবেশনের শুরুতে রাজ্যের সঙ্গে সংঘাতে না জড়িয়ে সরকারের তৈরি করে দেওয়া বিবৃতিই বিধানসভায় পাঠ করেছিলেন তিনি। এর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন। এর পর মনে করা হয়েছিল, রাজভবনের সঙ্গে নবান্নের দূরত্ব হয়তো কিছুটা মিটতে চলেছে।

জগদীপ ধনখড় অবশ্য বুঝিয়ে দিয়েছেন, নিজের আগের অবস্থান থেকে সরে আসতে নারাজ তিনি। সম্প্রতি সংবাদমাধ্যমে তিনি বলেন, শুধুমাত্র দিল্লির হিংসার ঘটনার কথা তুলে না ধরে বাংলায় যে সমস্ত হিংসার ঘটনা ঘটছে তা সামনে আনা উচিত। বুধবারই এসসি, এসটি বিল ফেরত পাঠিয়ে দিয়েছেন রাজ্যপাল। রাজভবনের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, রাজ্য প্রশাসন পরিচালনার জন্য গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের আলোচনা হওয়ার কথা। রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে রাজ্যপাল নিজে সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে অবগত বলেও দাবি রাজভবনের। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে যে রাজ্য সম্পর্কে খুব ইতিবাচক রিপোর্ট জগদীপ ধনখড় জমা দেবেন না, সেই সম্ভাবনা যথেষ্টই রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। পুরভোটের আগে রাজ্যপাল- স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

 
First published: March 5, 2020, 8:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर