• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • JAGDEEP DHANKHAR CM MAMATA BANERJEE ALLEGATION IS UTTERLY UNTRUE SAID GOVERNOR SANJ

Jagdeep Dhankhar : 'অসত্য ভাষণ'! মুখ্যমন্ত্রীর 'হাওয়ালা দুর্নীতি অভিযোগ' প্রসঙ্গে বললেন জগদীপ ধনখড়

হাওয়ালা জৈন দুর্নীতি অভিযোগ Photo : file

হাওয়ালা জৈন মামলা (Hawala Jain Case) ইস্যু তুলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankhar) বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিস্ফোরক অভিযোগের রেশ কাটতে না কাটতেই তাঁর প্রতিক্রিয়া জানালেন রাজ্যপাল ((Governor Jagdeep Dhankhar)।

  • Share this:

#কলকাতা : "মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) জনগণের সামনে অসত্য ভাষণ করেছেন। এমনটা ওনার কাছ থেকে আশা করিনি।" হাওয়ালা জৈন মামলা (Hawala Jain Case) ইস্যু তুলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankhar) বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিস্ফোরক অভিযোগের রেশ কাটতে না কাটতেই তাঁর প্রতিক্রিয়া জানালেন রাজ্যপাল ((Governor Jagdeep Dhankhar)। মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকের কিছুক্ষণের মধ্যেই পাল্টা সাংবাদিক বৈঠক ডেকে মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি বলেন, হাওয়ালা জৈন কাণ্ডের চার্জশিটে তাঁর নাম নেই। এই মামলায় এখনও পর্যন্ত কেউ দোষী সাব্যস্ত হয়নি।

রাজ্যপাল জগদীপ ধনখড় সোমবার সন্ধ্যেয় একটি সাংবাদিক বৈঠক করেন। সেখানেই তাঁর বিরুদ্ধে আনা মুখ্যমন্ত্রীর অভিযোগ পুরোপুরি নস্যাৎ করে দেন রাজ্যপাল। তিনি বলেন, "এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমার বিরুদ্ধে জনগণের সামনে মিথ্যে অভিযোগ এনেছেন মুখ্যমন্ত্রী। জৈন হাওয়ালা মামলায় (Hawala Jain Case) কেউ দোষী সাব্যস্ত নয়। চার্জশিটে আমার নাম নেই। আমার বিরুদ্ধে কোনও তথ্য প্রমান নেই। জনগণের সামনে উনি ভুল তথ্য দিয়েছেন।

এদিন রাজ্যপাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় আজ একটা প্রেস কনফারেন্স করেছেন। সেখানে জনগণের সামনে গুরত্বপূর্ন অভিযোগ এনেছেন যে রাজ্যপাল  চার্জসিটেড হয়েছেন। আমি কোনও দিন আশা করিনি এইরকম 'সেনসেশন' তৈরি করবেন উনি। এইরকম বড় মাপের নেত্রী হয়ে এই ধরণের কাজ আশা করিনি।"

সাংবাদিকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন ধনখড়। "মিডিয়া এত চুপ কেন? আপনাদের রাজ্যপাল চার্জসিটেড হয়নি।" পাশাপাশি রাজ্যপাল বলেন, "বিধানসভার অধিবেশনের খসরা নিয়ে আলোচনার জন্য আমি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখি। তাঁকে আগামীকালের মধ্যেই আসার কথাও বলেছি। আমার মনে যে আশঙ্কা আছে সেটা আমি সরকার সঙ্গে আলোচনা করতে চেয়েছি। কিন্তু তাঁর কিছুক্ষণের মধ্যেই ফোন আসে। মুখ্যমন্ত্রী বলেন এতে মন্ত্রিসভার অনুমোদন আছে।

উত্তরবঙ্গ প্রসঙ্গ তুলে রাজ্যপাল সাংবাদিক বৈঠকে আবারও বলেন, "২০১৭ এর পর থেকে পাহাড়ে কোনও নির্বাচন হয়নি। GTA কে নির্দেশ দিয়েছি যাতে আমাকে তথ্য দেওয়া হয়। GTA er আইন এ বলা আছে রাজ্যপাল রিপোর্ট চাইতে পারেন এই নিয়ে। আমি GTA আইন এর অধীনেই আছি।

অন্যদিকে হাওয়ালা মামলা প্রসঙ্গে তিনি বলেন, "আমি শুধুমাত্র সংবিধানের সামনে মাথা নোয়াবো। আর কোনওভাবেই আমি ঝুঁকবো না। তবে আগামী ২ জুলাই বাজেট অধিবেশনের শুরুর দিন বিধানসভা যাবেন কিনা সেই প্রসঙ্গ এড়িয়ে যান রাজ্যপাল।

প্রসঙ্গত, সোমবার সকাল থেকেই নবান্ন বনাম রাজভবন সংঘাত চরমে ওঠে। আজ নবান্নের সভাঘরে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়কে কার্যত তুলোধনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, "এরকম রাজ্যপাল আগে দেখিনি। ওনার বিরুদ্ধে তদন্ত আগে করা উচিত। রাজ্যপাল দুর্নীতিগ্রস্ত। মুখ্যমন্ত্রীর এই মন্তব্য রাজ্য–রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছে। এরপরেই সাংবাদিক বৈঠক করে পাল্টা তোপ দাগলেন রাজ্যপাল।

Published by:Sanjukta Sarkar
First published: