Home /News /kolkata /
Jagdeep Dhankhar: রাজ্যপালের এক ট্যুইটেই শুরু গুঞ্জন, ব্রাত্যদের রাজভবন যাত্রার কারণ কী?

Jagdeep Dhankhar: রাজ্যপালের এক ট্যুইটেই শুরু গুঞ্জন, ব্রাত্যদের রাজভবন যাত্রার কারণ কী?

ব্রাত্যকে তলব

ব্রাত্যকে তলব

Jagdeep Dhankhar: কিন্তু হঠাৎ করে কেন রাজ্যপাল তলব করলেন শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে?‌ জগদীপ ধনখড় নিজেই টুইট করে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে ডেকে পাঠিয়েছেন রাজভবনে।

  • Share this:

#কলকাতা: এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে তোলপাড় চলছে রাজ্যে। কলকাতা হাইকোর্টে মামলা, সিবিআই তদন্ত, পার্থ চট্টোপাধ্যায়দের জেরা, এই পরিস্থিতিতে আসরে রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

কিন্তু হঠাৎ করে কেন রাজ্যপাল তলব করলেন শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে?‌ জগদীপ ধনখড় নিজেই টুইট করে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে ডেকে পাঠিয়েছেন রাজভবনে। অবশ্য কী কারণে এই তলব, তা খোলসা করেননি তিনি। যদিও ওয়াকিবহল মহল বলছে, এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়েই আলোচনা করতে ডাকা হয়েছে মন্ত্রী ও সচিবকে। কয়েকদিন আগেও উচ্চশিক্ষার বিষয়ে রাজ্যপাল–শিক্ষামন্ত্রী বৈঠক হয়েছিল। এবার ফের তলব।

আরও পড়ুন: অর্জুন দল ছাড়তেই আশঙ্কা, তড়িঘড়ি বড় সিদ্ধান্ত বিজেপির! যা হতে চলেছে...

রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে লিখেছেন, ‘আজ দুপুরেই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করা হয়েছে রাজভবনে।’ রাজ্যপালের এই টুইট নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। কেন তিনি টুইট করে ডাকলেন?‌ এই প্রশ্নও উঠেছে। তবে এই জরুরি তলব নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

আরও পড়ুন: রাত থেকে নিখোঁজ, সকালেই শিলাবতীতে মিলল যুবকের খোঁজ! কিন্তু এ কী অবস্থা...

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও একাধিকবার জেরা করা হয়েছে। তাঁর মেয়ে অঙ্কিতার স্কুলে নিয়োগ অবৈধ ঘোষণা করেছে কলকাতা হাইকোর্ট। তাঁকে চাকরি থেকে ছাঁটাই করার রায়ও দেয় আদালত। পাশাপাশি দুই কিস্তিতে সমস্ত বেতন ফেরতের নির্দেশ দিয়েছে আদালত। এই পরিস্থিতিতে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Published by:Suman Biswas
First published:

Tags: Bratya Basu, Jagdeep Dhankhar, SSC

পরবর্তী খবর