কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

কেন্দ্রীয় শিক্ষা নীতির প্রতিবাদে রাস্তায় নামল এসএফআই, রাস্তা অবরোধ-কুশপুতুল দাহ করে চলল বিক্ষোভ

কেন্দ্রীয় শিক্ষা নীতির প্রতিবাদে রাস্তায় নামল এসএফআই, রাস্তা অবরোধ-কুশপুতুল দাহ করে চলল বিক্ষোভ

রবিবার দুপুরে এসএফআইয়ের কর্মী সমর্থকদের বিক্ষোভ সমাবেশের জেরে দীর্ঘ সময় স্তব্ধ হয়ে গড়িয়া থেকে গড়িয়াহাট সংযোগস্থাপনকারী নেতাজি সুভাষচন্দ্র বোস রোড।

  • Share this:

#কলকাতা: রাস্তা অবরোধ, কুশ পুতুল পোড়ানো, বিক্ষোভ সমাবেশ। রবিবার ছুটির দুপুরেও ছাত্র আন্দোলনের জেরে টান-টান যাদবপুর। বিজেপি সরকারের কেন্দ্রীয় শিক্ষা নীতির প্রতিবাদে রবিবার রাস্তায় নামলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এসএফআই কর্মী-সমর্থকরা। রবিবার দুপুরে ঘড়ির কাঁটা দু'টো ছুঁতেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের চার নম্বর প্রবেশদ্বারের সামনে জমায়েত হতে থাকেন এসএফআইয়ের সর্মথকরা। প্রথমে রাস্তা আটকে বিক্ষোভ সমাবেশ। পরে কেন্দ্রীয় শিক্ষানীতির বিরুদ্ধে বিক্ষোভ-স্লোগান ও বক্তৃতা পর্ব। সব শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কুশপুতুল দাহ।

এসএফআইয়ের কর্মী সমর্থকদের বিক্ষোভ সমাবেশের জেরে দীর্ঘ সময় স্তব্ধ হয়ে গড়িয়া থেকে গড়িয়াহাট সংযোগস্থাপনকারী নেতাজি সুভাষচন্দ্র বোস রোড। এসএফআইয়ের রাস্তা আটকে বিক্ষোভ সমাবেশের দরুন রবিবার ছুটির দিনেও শুরু হয়ে যায় যানজট। মিনিট কুড়ি রাস্তা বন্ধ করে এসএফআইয়ের বিক্ষোভ-সমাবেশে এনএসসি বোস রোডের দুই দিকেই গাড়ির লম্বা লাইন লেগে যায়।

এসএফআইয়ের পক্ষ থেকে যাদবপুর ইউনিভার্সিটি লোকাল কমিটির সম্পাদক দেবরাজ দেবনাথ জানান,"কেন্দ্রীয় সরকারের শিক্ষানীতি দেশের সাধারণ মানুষের জন্য নয়। এই শিক্ষানীতি জন বিরোধী। দেশের পুঁজিপতিদের ছেলেমেয়েদের সুবিধা পাইয়ে দিতেই এই শিক্ষানীতি চালু করছে মোদি সরকার। আমরা এই শিক্ষানীতির তীব্র বিরোধিতা করছি। রবিবারের আন্দোলন প্রতীকী মাত্র।"

আগামী দিনে এই শিক্ষানীতির বিরুদ্ধে রাজ‍্যের বামপন্থী ছাত্র সংগঠনগুলোর কর্মী-সমর্থকরা বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন বলেও জানান দেবরাজ দেবনাথ, রিচিক গঙ্গোপাধ্যায়রা।

PARADIP GHOSH 

Published by: Shubhagata Dey
First published: August 9, 2020, 11:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर