• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ISF MLA NAWSAD SIDDIQUE DEMAND FOR HOSPITAL COLLEGE AND FACTORY IN HIS ASSEMBLY BHANGAR SB

Nawsad Siddique: এলাকায় চাই হাসপাতাল-কলেজ-কারখানা, বিধানসভায় 'জায়গা' করছেন একলা নওশাদ

একলা নওশাদই নজর কাড়ছেন

Nawsad Siddique: বৃহস্পতিবার নিজের প্রথম বাজেট অধিবেশনে স্বাস্থ্য,শিক্ষা ও কর্মসংস্থানের দাবি তুলে বিধানসভায় ঝড় তুললেন নওশাদ সিদ্দিকি।

  • Share this:

#কলকাতা: বিধানসভা অধিবেশনে নিজের প্রথম বক্তব্যে লেটার মার্কস নিয়ে পাশ করেছিলেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকি। সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক হিসেবে সেই প্রথম বক্তব্যে তিনি তুলে এনেছিলেন রেড ভলান্টিয়ারদের কথা। যা অনেকে ভাবতেই পারেননি। প্রথমবার বক্তব্য রাখতে উঠে বারবার নওশাদের ভাষণে উঠে আসে সিপিআইএম ছাত্র–যুবদের প্রশংসনীয় ভূমিকার কথা। করোনা আবহে কীভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে এই রেড ভলান্টিয়াররা, সেদিন সেই কথাই তুলে ধরেছিলেন নওশাদ। এখন তিনিই বামেদের এবং কংগ্রেসের হয়ে বিধানসভায় প্রতিনিধিত্ব করবেন। আর বৃহস্পতিবার নিজের প্রথম বাজেট অধিবেশনে স্বাস্থ্য,শিক্ষা ও কর্মসংস্থানের দাবি তুলে বিধানসভায় ঝড় তুললেন নওশাদ।

প্রথম বাজেট ভাষণে সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক নওশাদ নিজের বিধানসভা কেন্দ্র ভাঙরে, সুপার স্পেশালিটি হাসপাতাল, কলেজ ও কারখানার দাবি জানালেন। বস্তুত এবারের বাজেটে দেড় কোটি কর্মসংস্থানের কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নওশাদের বক্তৃতায় সেই কর্মসংস্থানের বাস্তবায়নে জোর দেওয়ার কথা বলা হয়েছে। বস্তুত এর আগের দিনই নওশাদ জানিয়েছিলেন, তিনি গঠনমূলক সমালোচনাই করে যাবেন সরকারের। উন্নয়নের জন্য যথাসাধ্য সরকারকে সাহায্যও করবেন।

বস্তুত তিনি নিজেকে আইএসএফ নয়, বরং সংযুক্ত মোর্চার বিধায়ক হিসেবেই পরিচয় দিচ্ছেন। নিজের ভাষণেও তিনি উল্লেখ করেছেন, ‘‌বাংলার সমগ্র ঐক্য ধরে রাখতে চাই।’‌ তাঁর অভিযোগ, বিধায়ক হওয়ার পরও তিনি নিজেো আক্রান্ত হয়েছেন। বিজেপির লাইনে হেঁটে তিনিও নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে সরব হন। ভাঙড়, ক্যানিংয়ের একাধিক ঘটনার কথাও তাঁর মুখে উঠে এসেছে।

তবে, তিনি যে বিজেপির সঙ্গে সুর মেলাবেন না, তা স্পষ্ট করে দিয়েছেন তিনি। নিজের প্রথম দিনের ভাষণ সেরে বলেছিলেন, 'বাংলা ভাগের একটা গভীর চক্রান্ত চলছে। এই চক্রান্তের বিরুদ্ধে আমরা ল‌ড়াই করে যাব।' তবে এসএসসি–তে স্বচ্ছভাবে নিয়োগ সহ একাধিক বিষয়ে সরকারের বিরুদ্ধেও তিনি সরব হবেন বলে স্পষ্ট করে দিয়েছেন। সেই সূত্রে নিজের বিধানসভা এলাকার জন্যও তিনি একাধিক উন্নয়নমূলক কাজের দাবিও জানালেন।

Published by:Suman Biswas
First published: