করোনা ভাইরাস আতঙ্কে শহরে মাস্কের রমরমা, আদৌ কি এই মাস্ক পরা জরুরি ?

করোনা ভাইরাস আতঙ্কে শহরে মাস্কের রমরমা, আদৌ কি এই মাস্ক পরা জরুরি ?

গোটা দেশে তিনজনের নভেল করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পরই আতঙ্ক আরও বেড়ে গিয়েছে।

  • Share this:

#কলকাতা: চিনের নভেল করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক বিশ্বজুড়েই।কলকাতাও তার ব্যতিক্রম নয়। এ রাজ্যে নভেল করোনাভাইরাস-এর একমাত্র নোডাল হাসপাতাল বেলেঘাটা আইডি হাসপাতাল। করোনাভাইরাস সন্দেহে যে কোনও রোগীকে এই হাসপাতালেই ভর্তি করা হচ্ছে আইসোলেশন ওয়ার্ডে। গোটা দেশে তিনজনের নভেল করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পরই আতঙ্ক আরও বেড়ে গিয়েছে।

সোমবার বেলেঘাটা আইডি হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতালের ওয়ার্ডে কাজ করা চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মী,নিরাপত্তারক্ষীদের মাস্ক পরা বাধ্যতামূলক করে। এর আগে এদিন সকাল থেকে গোটা হাসপাতাল জুড়ে মাস্কের ছড়াছড়ি।আউটডোরে দেখাতে আসা রোগী, রোগীর আত্মীয়, বিভিন্ন ফেরিওয়ালা প্রত্যেকেই মাস্ক পরে ঘুরে বেড়াচ্ছে। এমনকী, বিভিন্ন সংবাদমাধ্যমের কর্মীদেরও দেখা যায় মাস্ক পড়তে।

হাসপাতালের ন্যায্য মূল্যের ওষুধের দোকান ফুলে ফেঁপে উঠছে এই মাস্ক বিক্রি করে। আদৌ কি মাস্ক পড়া জরুরি? কি বলছেন,বিশেষজ্ঞ চিকিৎসকরা। বেলেঘাটা আইডি হাসপাতালের সুপার আশীষ মান্না জানিয়েছেন,আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই,মানুষ যাতে সতর্ক থাকে তার জন্য বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যারা একমাত্র সন্দেহজনক করোনা ভাইরাসে আক্রান্ত, তাদের সংস্পর্শে যারা থাকবেন,তারাই যেনো মাস্ক পড়ে। অকারণে রাস্তা ঘাটে অন্য লোকেদের মাস্ক পড়ার কোনো প্রয়োজন নেই। অহেতুক আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। যারা চিন থেকে সদ্য এ দেশে ফিরেছেন, তাদের ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া বেশি জরুরি।

Abhijit Chanda

First published: February 3, 2020, 4:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर