ব্যাঙ্কে টাকা রাখা কি আর নিরাপদ নয়? জেনে নিন বিস্তারিত...

ব্যাঙ্কে টাকা রাখা কি আর নিরাপদ নয়? জেনে নিন বিস্তারিত...
Representative Image
  • Share this:

ARUP DUTTA

#কলকাতা: ব্যাঙ্ক থেকে উধাও হয়েছে টাকা৷ নানাভাবে এটিএম থেকে গায়েব হয়ে যাচ্ছে টাকা৷ এই ধরণের সাইবার ক্রাইমের শিকার হচ্ছেন অনেকে শরহবাসী৷ তাই সকলেই আতঙ্কিত৷ ব্যাঙ্ক অ্যাকাউন্টে আধার ও মোবাইল নম্বর লিঙ্কের থেকেই কি এই বিপত্তি? এমন আশঙ্কাও তৈরি হচ্ছে অনেকের মনে৷ সম্প্রতি, ব্যাঙ্ক ও এটিএম থেকে টাকা লুঠ নিয়ে বিধানসভায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগল তৃণমূল।

মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, কেন্দ্রের বিজেপি সরকার দেশের মানুষের ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে ছিনিমিনি খেলছে। তিনি বলেন যে কেন্দ্র সরকারের উচিত দেশের মানুষের ব্যক্তিগত ও আর্থিক নিরাপত্তা সুনিশ্চিত করা। তা না করে যারা এর প্রতিবাদ করছে তার বিরুদ্ধে এজেন্সি লাগিয়ে দিচ্ছে, এমনই অভিযোগ জানিয়েছেন কলকাতার মেয়র৷ ফিরাহাদ হাকিম বলেন যে মমতা বন্দোপাধ্যায় কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানগুলির ওপর মানুষের আস্থা ফিরিয়ে আনা ও মানুষের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার দায় কেন্দ্রের।

আরও পড়ুনএকাধিক এটিএমে নেই কোনও নিরাপত্তারক্ষী, ঝুঁকি নিয়ে টাকা তুলতে বাধ্য হচ্ছেন গ্রাহকরা

বিধানসভায় জিরো আওয়ারে যাদবপুর একাকায় ব্যাঙ্ক ও এটিএমের টাকা লুঠকে ঘিরে যে আশঙ্কা তৈরি হয়েছে তা নিয়ে রাজ্য সরকারকে উদ্যোগী হতে আর্জি জানান বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। সুজনের বক্তব্যকে সমর্থন করেই কলকাতা পুরসভার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম এ কথা বলেন।

First published: 03:37:49 PM Dec 03, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर