corona virus btn
corona virus btn
Loading

চাকরি ছাড়লেন ভারতী ঘোষ, পদত্যাগপত্র গ্রহণ রাজ্য সরকারের

চাকরি ছাড়লেন ভারতী ঘোষ, পদত্যাগপত্র গ্রহণ রাজ্য সরকারের

চাকরি ছাড়লেন ভারতী ঘোষ, পদত্যাগপত্র গ্রহণ রাজ্য সরকারের

  • Share this:

#কলকাতা: চাকরি ছাড়লেন ভারতী ঘোষ। বৃহস্পতিবার পদত্যাগপত্র দেওয়ার সঙ্গে সঙ্গেই তা গ্রহণ করে রাজ্য সরকার। পদের অপব্যবহার থেকে দুর্নীতিসহ বিভিন্ন বিষয়ে অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। আরও কয়েকজন অফিসারের বিরুদ্ধেও ব্যবস্থার ইঙ্গিত মিলেছে।

পঁচিশে ডিসেম্বর, ছুটির দিনেই পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার পদ থেকে সরানো হয়েছিল দোর্দন্ড্যপ্রতাপ ভারতী ঘোষকে। তার বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল।

প্রথমে তৎকালীন শাসকদল সিপিএমের ঘনিষ্ঠ ছিলেন ভারতী ৷ তৃণমূল ক্ষমতায় আসার পর শাসকদলের দিকে ঝোঁকেন এবং মুকুল রায়ের ঘনিষ্ঠ হয়ে ওঠেন ৷ পুলিশ সুপার হিসাবে ক্ষমতার অপব্যহারের অভিযোগ ওঠে তাঁর নামে ৷ তোলাবাজি, হুমকির মতো অভিযোগেও নাম জড়ায় ৷ হাইকোর্টে এনিয়ে ভারতী ঘোষের বিরুদ্ধে মামলা পর্যন্ত হয় ৷ এরপর সবং উপনির্বাচনেও ভূমিকা নিয়ে অভিযোগ ওঠে ৷ ক্ষমতার অপব্যবহার করার শাসকদলের এক সাংসদকে বিপাকে ফেলতে সক্রিয় ছিলেন বলেও অভিযোগ ৷

এরপর বুধবারই তিনি পদত্যাগ করবেন বলে জানান। যদিও, সঠিক পদ্ধতি মেনে পদত্যাগপত্র পাঠান বৃহস্পতিবার। ঘনিষ্ঠ মহলে অভিমানের কথাও জানান ভারতী। তাতে অবশ্য চিড়ে ভেজেনি। পদত্যাগপত্র দিলেই তা গ্রহণের সিদ্ধান্ত নিয়ে নেয় রাজ্য। তবে ভারতী ঘোষের পরবর্তী পদক্ষেপ কী হতে পারে তা নিয়ে কৌতুহল রয়েছে। আরও কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও উঠছে।

সংশ্লিষ্ট মহলে তীব্র জল্পনা সক্রিয় রাজনীতিতে যোগ দেবেন ভারতী ৷ তাঁর বদলির পর ঘনিষ্ঠ আরও কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও শোনা গিয়েছিল ৷ ইতিমধ্যে পশ্চিম মেদিনীপুরের এক ওসিকে ক্লোজ করা হয়েছে। বাকিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার সম্ভাবনা প্রবল।

First published: December 28, 2017, 6:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर