corona virus btn
corona virus btn
Loading

'মায়ের আঁচলের ছায়ায় সুরক্ষিত আমরা', মুখ্যমন্ত্রীর ছবি এঁকে পোস্ট IPS অফিসারের

'মায়ের আঁচলের ছায়ায় সুরক্ষিত আমরা', মুখ্যমন্ত্রীর ছবি এঁকে পোস্ট IPS অফিসারের
  • Share this:

 VENKATESWAR  LAHIRI 

#কলকাতা: করোনা  মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে পথে নেমে লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন তাতে বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছে তাঁর ভূমিকা। সামাজিক দূরত্ব বজায় থেকে চিকিৎসা পরিষেবায় নজর, ঘনঘন প্রশাসনিক বৈঠক থেকে মানুষকে সতর্ক করা --সব ক্ষেত্রেই সর্বক্ষণ কড়া নজর রেখে চলেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। করোনা যুদ্ধে মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়ে বিরোধীদের অনেকেই তাঁর প্রশংসা করেছেন। এবার নিজের ফেসবুক পোস্টে নিজে মুখ্যমন্ত্রীর ছবি এঁকে আইপিএস অফিসার ঋষিকেশ মীনা লিখেছেন, 'মায়ের আঁচলের তলায় সুরক্ষিত আমরা'। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের যে স্কেচ তিনি এঁকে সোশ্যাল মিডিয়ায় গত রবিবার রাত ১১টা ২৮-এ পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে, পুলিশকর্তা ঋষিকেশ মীনার  ক্যানভাসে ফুটে উঠেছে বাংলার মানচিত্র। সেই মানচিত্র মমতা বন্দ্যোপাধ্যায় নিজের শাড়ির আঁচল দিয়ে আগলে ধরে দাঁড়িয়ে রয়েছেন।

আইপিএস অফিসারের 'কোয়ারেনটাইন সৃজনশীলতা' য় তাঁর এই ফেসবুক পোস্টের পরপরই প্রচুর কমেন্টস নজরে আসছে। পোস্টটি শেয়ারও করেছেন অনেকে। কেউ লিখেছেন, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর অসাধারণ নেতৃত্বের  কথা। কেউ লিখেছেন, আইপিএস ঋষিকেশ মীনার অসামান্য সৃজনশীলতাকে কুর্নিশ জানিয়ে বার্তা। আবার কেউ বা লিখেছেন, শুধুই স্যালুট। প্রসঙ্গত, পশ্চিম বর্ধমান জেলার জামুড়িয়ার সিপিএম বিধায়ক জাহানারা খান বর্তমান পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর উদ্যোগের প্রশংসা করে বলেন, 'দক্ষিণ ভারতে নিজের ভাইকে নিয়ে চিকিৎসা করতে গিয়েছিলাম। সেখানেই সম্প্রতি মৃত্যু হয় আমার ভাই আমজাদের। ভাইয়ের মৃত্যুর পর সেখান থেকে এ রাজ্যে ভাইয়ের দেহ নিয়ে আসার ক্ষেত্রে চরম সমস্যার মুখে পড়ি। শেষমেষ আমাদের দলের নেতা সুজন চক্রবর্তীর মাধ্যমে মুখ্যমন্ত্রীর  দ্বারস্থ হলে তিনি নিজে উদ্যোগী হয়ে দক্ষিণ ভারত থেকে জামুড়িয়ায় দেহ  ফিরিয়ে আনতে উদ্যোগী হন। লকডাউন পরিস্থিতিতে যেখানে সমস্ত পরিবহন ব্যবস্থা বন্ধ সেখানে ভাইয়ের দেহ যে বাড়িতে ফিরিয়ে আনা সম্ভব হবে সেই আশা একপ্রকার ছেড়েই দিয়েছিলাম। এই সংকটের সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার ভাইয়ের দেহ বাড়িতে ফিরিয়ে আনার ব্যাপারে যেভাবে উদ্যোগী হন তাতে ওঁনার সহযোগিতার কথা কোনওদিন ভুলব না'।

বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে যেভাবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কার্যত সেনাপতির ভূমিকা নিয়ে লড়াইয়ের ময়দানে বিপর্যস্ত মানুষজনের পাশে দাঁড়িয়েছেন, তাতে অনেকেই মুখ্যমন্ত্রীর প্রশংসা করছেন। এবার করোনা উদ্বেগের মাঝে বাংলার মানুষের সুরক্ষার প্রশ্নে  মুখ্যমন্ত্রীর ওপর ভরসার সেই তালিকায়  এ রাজ্যের আইপিএস ঋষিকেশ মীনা। তবে শুধু এই একটি পোস্টই  নয়, সাম্প্রতিককালে  COVID 19  নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সোশ্যাল সাইটে যে কবিতা প্রকাশ্যে এনেছিলেন  সেটিও শেয়ার করার পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রীকে 'মা'  সম্বোধন করে রাস্তায় নেমে সামাজিক দূরত্ব বজায় রাখতে  মমতা বন্দ্যোপাধ্যায়ের  বৃত্তের গন্ডি কাটা সম্পর্কিত একটি ছবিও আইপিএস ঋষিকেশ মীনা নিজের ফেসবুকে পোস্ট করে  সেই চিত্রের শিরোনামে তিনি লেখেন, 'আমাদের মায়ের মতো আটপৌরে মুখ্যমন্ত্রী'।

সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই এখন শুধুই করোনা সম্পর্কিত নানান বিষয় ফুটে উঠছে। তবে এই মুহূর্তের নজরকাড়া পোস্ট গুলির মধ্যে  অন্যতম পুলিশ কর্তা ঋষিকেশ মীনার পরপর কয়েকটি মুখ্যমন্ত্রীর মানবিক রূপ নিয়ে সামাজিক পোস্ট ।

Published by: Simli Raha
First published: April 2, 2020, 9:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर