কারা জড়িয়ে প্লাস্টিকের ডিমের অসাধু কারবারে? জানতে অভিযানে নেমেছে কলকাতা পুরসভা

শহরে প্লাস্টিকের ডিমের চালান বন্ধ করতে অভিযান চালাল কলকাতা পুরসভা। শনিবার তল্লাশি চলল নিউমার্কেটে।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 01, 2017 03:49 PM IST
কারা জড়িয়ে প্লাস্টিকের ডিমের অসাধু কারবারে? জানতে অভিযানে নেমেছে কলকাতা পুরসভা
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 01, 2017 03:49 PM IST

#কলকাতা: শহরে প্লাস্টিকের ডিমের চালান বন্ধ করতে অভিযান চালাল কলকাতা পুরসভা। শনিবার তল্লাশি চলল নিউমার্কেটে। খুচরো বিক্রেতাদের কাছে ডিম কেনার নথি সংগ্রহে রাখার পরামর্শ দিয়েছে পুরসভা। কিন্তু কোথা থেকে আসছে এই প্লাস্টিকের ডিম? পুলিশি তদন্তে নাম জড়িয়েছে সুমিত দেবের। সম্পর্কে তিনি সিপিএম নেতা রবিন দেবের ভাইপো। সুমিতকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।

বাজারে নকল ডিম। খোলা ভেঙে ফ্রাইপ্যানে ফেললেই দুর্গন্ধ। আগুনে জ্বলে উঠছে প্লাস্টিকের খোলা। কোথা থেকে আসছে এই নকল ডিম? কারা জড়িয়ে প্লাস্টিকের ডিমের অসাধু কারবারে? তা জানতে অভিযানে নেমেছে কলকাতা পুরসভা। শুক্রবার, অভিযান চলে শিয়ালদহে। শনিবার, তল্লাশি নিউমার্কেটে। পুরসভা সেখান থেকে নমুনা সংগ্রহ করেছে।

প্লাস্টিকের ডিমকাণ্ডে শনিবারই সিপিএম নেতা রবিন দেবের ভাইপো সুমিত দেবকে তলব করে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। পেশায় সুমিত একজন ডিম ব্যবসায়ী। পার্কসার্কাস থেকে ধৃত ডিম ব্যবসায়ী শামিম আনসারিকে জেরা করে সুমিত দেবের নাম জানতে পারে পুলিশ।

নিউমার্কেটে বেশিরভাগ ডিমই আসে তেলঙ্গানার পশ্চিম গোদাবরী ও রাজামুন্দ্রি থেকে। নকল ডিমের কারখানা কী সেখানেই? উত্তর খুঁজছে কলকাতা পুরসভা ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চ।

First published: 03:49:05 PM Apr 01, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर