• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • INTERVIEW WILL BE STARTED AS SOON AS POSSIBLE AFTER STAY ORDER HAS BEEN LEFT DD

উঠল স্থগিতাদেশ, ইন্টারভিউ নিয়ে তৎপরতা SSC-র, অভিযোগ দেওয়ার জন্য সকাল থেকে লম্বা লাইন, বিক্ষোভ

interview will be started as soon as possible after stay order has been left

শুক্রবারই কলকাতা হাইকোর্ট উচ্চ প্রাথমিকে (uccha pathomik) নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করেছে। আর স্থগিতাদেশ প্রত্যাহার করার সঙ্গে সঙ্গেই ইন্টারভিউ নেওয়ার জন্য তৎপরতা শুরু করে দিল স্কুল সার্ভিস কমিশন (SSC)।

  • Share this:

#কলকাতা: শুক্রবারই কলকাতা হাইকোর্ট উচ্চ প্রাথমিকে (uccha pathomik) নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করেছে। আর স্থগিতাদেশ প্রত্যাহার করার সঙ্গে সঙ্গেই ইন্টারভিউ নেওয়ার জন্য তৎপরতা শুরু করে দিল স্কুল সার্ভিস কমিশন (SSC)। সূত্রের খবর শনিবারই ভার্চুয়াল বৈঠক করতে পারে স্কুল সার্ভিস কমিশন। মূলত কবে থেকে ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া শুরু করা যায় সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। যদিও অফলাইন ইন্টারভিউ নেওয়া হবে। রাজ্যে বর্তমানে বাস পরিষেবা শুরু হলেও ট্রেন পরিষেবা বিশেষত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। সে ক্ষেত্রে কিভাবে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা যায় কবে থেকেই বা শুরু করা যায় সেই বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ তালিকা প্রকাশ করেছে। তালিকা প্রকাশ হতেই ফের অভিযোগ তুলছেন চাকরিপ্রার্থীদের একাংশ। চাকরিপ্রার্থীদের অভিযোগ ইন্টারভিউ তালিকাতে অস্বচ্ছতা রয়েছে। দ্বিতীয়ত চাকরিপ্রার্থীদের বাতিল করা হয়েছে যে কারণগুলি দেখে সেই কারণগুলি যথাযথ নয়। তাদের কারণ দেখানো হয়েছে কারোর মাধ্যমিকের মার্কশিট আপলোড হয়নি বা কারোর উচ্চমাধ্যমিক এবং গ্রাজুয়েশনের মার্কশিট আপলোড হয়নি বলেই কারণ দেখিয়ে বাতিল করা হয়েছে। এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বক্তব্য ভেরিফিকেশনের সময় সমস্ত তথ্য আপলোড করা হয়েছে তার প্রমাণ রয়েছে।

শুধু তাই নয় কমিশনের গাইডলাইনে বলা হয়েছে যদি কোনো তথ্য না পাওয়া যায় তাহলে কমিশন ইমেল করে জানাবে চাকরিপ্রার্থীদের। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। তার জেরে সকাল দশটার পর থেকেই কমিশনের কেন্দ্রীয় কার্যালয়ে চাকরি প্রার্থীদের একাংশ বিক্ষোভ শুরু করেন। তাঁরা দাবি করেন কমিশনকে অভিযোগ পত্র জমা নিতে হবে। যদিও বিকেল পর্যন্ত কমিশন চাকরিপ্রার্থীদের কোন অভিযোগ পত্র জমা নেয় নি।

অন্যদিকে এদিন দুপুরে কলকাতা হাইকোর্ট উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে। স্থগিতাদেশ প্রত্যাহার করার সঙ্গে সঙ্গেই বিক্ষোভকারী চাকরিপ্রার্থীরা কার্যত হতাশা প্রকাশ করেন। হাইকোর্ট কমিশনকে নির্দেশ দিয়েছে ইন্টারভিউ তালিকা নিয়ে যে অভিযোগ থাকবে সেই অভিযোগগুলি কমিশনকে শুনতে হবে। এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের অভিযোগ কমিশন তা গুরুত্ব দেবে না। যদিও সূত্রের খবর ডিভিশন বেঞ্চে যেতে পারে চাকরিপ্রার্থীদের একাংশ। অন্যদিকে হাইকোর্টে সবুজসংকেত পাওয়ার পর যাতে দ্রুত ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা যায় তারই তৎপরতা স্কুল সার্ভিস কমিশন নিয়েছে বলেই কমিশন সূত্রে খবর।

SOMRAJ BANDOPADHYAY

Published by:Debalina Datta
First published: