ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে এনআরএস, গভীর রাতে কর্মবিরতি তুলে নেন ইন্টার্নরা

চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগে তুলকালাম এনআরএস হাসপাতাল। একে অপরের বিরুদ্ধে মারধর, গালিগালাজের অভিযোগ জুনিয়ার ডাক্তার ও রোগীর আত্মীয়দের।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 05, 2017 09:56 AM IST
ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে এনআরএস, গভীর রাতে কর্মবিরতি তুলে নেন ইন্টার্নরা
NRS Hospital
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 05, 2017 09:56 AM IST

#কলকাতা: চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগে তুলকালাম এনআরএস হাসপাতাল। একে অপরের বিরুদ্ধে মারধর, গালিগালাজের অভিযোগ জুনিয়ার ডাক্তার ও রোগীর আত্মীয়দের। প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে শিকেয় পরিষেবা। অচলাবস্থা কাটাতে দফায় দফায় বৈঠক। নিরাপত্তার আশ্বাসে প্রায় ন'ঘণ্টা পর উঠে কর্মবিরতি। গ্রেফতার রোগীর এক আত্মীয়। মঙ্গলবার জুনিয়র ডাক্তারদের নিয়ে বৈঠকে বসছে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ।

মল্লিকবাজারের বাসিন্দা বছর উনিশের জয় কুমার মালিক ম্যালেরিয়া ও জন্ডিসের উপসর্গ নিয়ে গতকাল সকালে এনআরএসে ভরতি হন। দুপুর দু'টো নাগাদ তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। অভিযোগ, ভরতির পর রোগীর কোনও চিকিৎসা হয়নি। এই নিয়ে জুনিয়র ডাক্তারদের সঙ্গে রোগীর বাড়ির লোকজনের বচসা শুরু হয়। দু'পক্ষই একে অপরের বিরুদ্ধে মারধর, গালিগালাজের অভিযোগ তোলে। মারধর উভয়পক্ষেরই কয়েকজন আহত হন। জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে রোগীর বাড়ির একজনকে আটকে রাখার অভিযোগও ওঠে। কয়েকজন সহকর্মী আহত হয়েছেন, এই অভিযোগ তুলে হাসপাতালের জরুরি বিভাগের সামনে কাজ বন্ধ রেখে বিক্ষোভ শুরু করেন জুনিয়র ডাক্তাররা। বন্ধ করে দেওয়া হয় ওটি। বিকেলে রোগীর মৃত্যু ঘটলে পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে। পরিস্থিতি সামাল দিতে এন্টালি থানা থেকে পুলিশ আসে। ঘটনাস্থলে আসেন ডিসি ইএসডি দেবস্মিতা দাস। বন্ধ করে দেওয়া হয় মূল ফটক।

রোগীর আত্মীয় ও জুনিয়র ডাক্তারদের বসচার জাঁতাকলে পড়ে দুর্বিসহ অবস্থা হয় অন্যান্য রোগীদের। কর্মবিরতির জেরে লাটে ওঠে চিকিৎসা পরিষেবা। হয়রান হতে হয় বহু লোককে।

পরিস্থিতি সামলাতে হাসপাতালে আসেন আইএমএ-র রাজ্য সভাপতি শান্তনু সেন। পুলিশের উপস্থিতিতে দীর্ঘ বৈঠকের পর জট কাটে। রাত সাড়ে দশটা নাগাদ কর্মবিরতি প্রত্যাহার করেন জুনিয়র ডাক্তাররা। রোগীর পরিজনদের গতিবিধি নিয়ন্ত্রণ, সিসিটিভি ক্যামেরার সংখ্যা ও নিরাপত্তা বাড়ানো আশ্বাস মেলার পরই বরফ গলে।

এদিকে, নিরাপত্তার দাবি তোলার পর পরিস্থিতি মোকাবিলায় আজ, জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসছে

First published: 09:56:33 AM Sep 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर