corona virus btn
corona virus btn
Loading

সল্টলেকে বিএসএনএলের ডেটা সেন্টারে আগুন ! ইন্টারনেট, মোবাইল পরিষেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা

সল্টলেকে বিএসএনএলের ডেটা সেন্টারে আগুন ! ইন্টারনেট, মোবাইল পরিষেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা
  • Share this:

#কলকাতা: সল্টলেকে, ১৩ নম্বর ট্যাঙ্কের কাছে বিএসএনএল অফিসে বিধ্বংসী আগুন। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন, পৌঁছান দমকলমন্ত্রী সুজিত বসু।

সোমবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ আগুন লাগে বিএসএনএলের টেকনিক্যাল বিল্ডিংয়ে। আগুন লাগার সময় ভিতরে ছিলেন না কোনও কর্মী। অফিসের ভিতর থেকে প্রচন্ড কালো ধোঁয়া বেরতে থাকায় মাস্ক পরে ভিতরে ঢোকেন দমকল কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। বিএসএনএলের কাছে চাওয়া হয় নকশা। অভিযোগ, অফিসের কোনও নকশাই দিতে পারেনি বিএসএনএল কর্তৃপক্ষ।

মূলত ডেটা স্টোর করা হয় সল্টলেকের তেরো নম্বর ট্যাঙ্কের কাছে বিএসএনএলের এই অফিসে। আগুন লাগায় নটি জোনের সেই সব ডেটা নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। নষ্ট হয়ে যেতে পারে নটি জোনের রেকর্ড।

অসম, বিহার, ওড়িশা, ঝাড়খন্ড, উত্তর-পূর্ব ১, উত্তর-পূর্ব ২, আন্দামান, কলকাতা ও বেঙ্গল সার্কেলের রেকর্ড নষ্টের আশঙ্কা। নষ্ট হতে পারে এই সব জোনের এখনও পর্যন্ত রাখা ফোন কলের রেকর্ড, এখনও পর্যন্ত রাখা ম্যাসেজের রেকর্ড, ইন্টারনেট ব্যবহারের রেকর্ডও

আগুন লাগার ফলে ব্যাহত মোবাইল পরিষেবা। পরে পরিষেবা স্বাভাবিক হলেও পুরোন রেকর্ড মিলবে কিনা তা নিয়ে সন্দিহান বিএসএনএলের কর্তারাই।

First published: July 22, 2019, 11:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर