কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচি, এবার থেকে ছোট সমস্যার সমাধান করবে প্রশাসন

পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচি, এবার থেকে ছোট সমস্যার সমাধান করবে প্রশাসন

এই কর্মসূচির জন্য আলাদা টাস্ক ফোর্স গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে।

  • Share this:

#কলকাতা: পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচি’র শুরু করল তৃণমূল সরকার। বোলপুরে প্রশাসনিক সভায় গত সোমবার এই কর্মসূচির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই কর্মসূচির জন্য আলাদা টাস্ক ফোর্স গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে। ছোটখাটো সব কাজ এই প্রকল্পের অন্তর্ভুক্ত হবে বলে জানা গিয়েছে। পাড়ার ছোটখাটো সমস্যা সমাধানের কাজ হবে এই কর্মসূচির মাধ্যমে।আজ ২ জানুয়ারি থেকে এই কর্মসূচি শুরু হল। চলবে ১৫ ফেব্রুয়ারি অবধি। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, পাড়ায় পাড়ায় আলাদা টাস্কফোর্স গঠন করা হবে।

‘দুয়ারে সরকার’ কর্মসূচি গোটা রাজ্যে বেশ সাফল্য পেয়েছে। আর এরপরেই এই ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচি’র শুরু করল রাজ্য সরকার। রাজ্যের তরফে জানানো হয়েছে ছোটখাটো কাজ, যেমন-  নিকাশি সমস্যার সমাধান, ছোট রাস্তা নির্মাণ এসব কাজের সমাধান করা হবে এই প্রকল্পের আওতায়।ইতিমধ্যেই  ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে কর্মরতদেরকেও উৎসাহ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ‘আপনাদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’ ‘দুয়ারে সরকার’ এর পর এবার ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচি সফল করতেও প্রস্তুত রাজ্য সরকার।

‘দুয়ারে সরকার’ কর্মসূচিকে গুরুত্ব দিতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘দুয়ারে সরকারে’ কাউকে ফেরানো যাবে না। উল্লেখ্য, ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে এই প্রকল্প। এই সব প্রকল্পের মধ্যে জাতি শংসাপত্র নিয়েও আলোচনা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়  আধিকারিকদের ইতিমধ্যেই নির্দেশ দিয়েছেন, পরিবারের কোনও একজনের এই সার্টিফিকেট থাকলেই সার্টিফিকেট দিতে হবে আবেদনকারীকে।যদিও 'পাড়ায় সমাধান' নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

এর আগে দুয়ারে সরকার প্রকল্প নিয়েও লাগাতার আক্রমণ শানিয়েছে বিজেপি। যমের দুয়ারে সরকার বলে কটাক্ষ করেছে। পাড়ায় সমাধান করেও লাভ হবে না বলে কটাক্ষ করছেন বিজেপি নেতারা।রাজনৈতিক মহলের একাংশের মতে যেভাবে দুয়ারে সরকার প্রকল্পে সাফল্য বা মানুষের উৎসাহ দেখা গেছে এবার সেটা দেখা যাবে পাড়ায় সমাধান প্রকল্পেও।

Published by: Dolon Chattopadhyay
First published: January 2, 2021, 9:19 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर