Train cancelation: শুধু লোকাল ট্রেনই নয়, শুক্রবার থেকে বাতিল হচ্ছে বহু বিশেষ ট্রেন, তালিকা জানুন...

বাতিল হচ্ছে বহু বিশেষ ট্রেন।

২০২০ সালের করোনার প্রথম ঢেউয়ে রেলযোগোযাগ পুরোপুরি স্তব্ধ হয়ে যাওয়ায় এক সময়ে এই বিশেষ ট্রেনগুলিকে নামানো হয়েছিল।

  • Share this:

    #কলকাতা: শুধু লোকাল ট্রেনই নয়। এবার বাতিল হচ্ছে বহু দূরপাল্লার ট্রেন। ২০২০ সালের  করোনার প্রথম ঢেউয়ে রেলযোগোযাগ পুরোপুরি স্তব্ধ হয়ে যাওয়ায় এক সময়ে এই বিশেষ ট্রেনগুলিকে নামানো হয়েছিল। পশ্চিমবঙ্গ বিহার, ঝাড়খন্ডে মিলিয়ে অন্তত ১৬ টি ট্রেন বাতিল করা হয়েছে। রেল সূত্রে খবর, আগামী ৭ মে থেকে পরবর্তী নির্দেশ না হওয়া পর্যন্ত এই ট্রেনগুলি বাতিল করা হয়েছে। পূর্ব রেলের এক প্রবীণ আধিকারিকের মতে, এই ট্রেনগুলি গত বছর করোনার সময়কালে চালানো হয়েছিল। কিন্তু কখনও খুব বেশি যাত্রী পাওয়া যায়নি। একই সময়ে, করোনার দ্বিতীয় তরঙ্গের কারণে (Coronavirus Second Wave) যাত্রীদের সংখ্যা আগের তুলনায় আরও বেশি হ্রাস পেয়েছে। এমন পরিস্থিতিতে রেলওয়ে এই ট্রেনগুলি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

    একবার দেখে নেওয়া যাক বাতিল হওয়া ট্রেনগুলির তালিকা

    • ০২০১৯ এবং ০২০২০ হাওড়া রাঁচি স্পেশাল এক্সপ্রেস হাওড়া থেকে রাঁচি যায় দুর্গাপুর, আসানসোল, ধনবাদ, বোকারো স্টিল সিটি হয়ে। আপাতত রবিবার বাদে চলে ট্রেনটি। ৭ মে থেকে এটি বাতিল করা হয়েছে।
    • ট্রেন নম্বর ০৩০২৭ এবং ০৩০২৮ হাওড়া-আজিমগঞ্জ স্পেশাল এক্সপ্রেসও বাতিল করা হয়েছে।
    • ট্রেন নম্বর ০৩০৪৭, ০৩০৪৮ হাওড়া-রামপুরহাট এক্সপ্রেস এবং ০৩১১৭০০০ এবং ০৩১১৮ কলকাতা-লালগোলা এক্সপ্রেসও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাতিল করা হচ্ছে।
    • হলদিয়া থেকে আসানসোলের মধ্যে চলাচলকারী বিশেষ ট্রেন নম্বর ০৩৫০২ এবং ০৩৫০১ বাতিল করা হয়েছে। এই ট্রেনটি পশ্চিমবঙ্গের শিল্পপাঞ্চলকে উপকূলীয় শহর হলদিয়ার সাথে সংযুক্ত করে। রবিবার বাদে ট্রেনটি চলে সবদিন।
    • শিয়ালদহ থেকে রামপুরহাটের মধ্যে চলাচলকারী বিশেষ ট্রেন নম্বর ০৩১৮৭ এবং ০৩১৮৮ বাতিল করা হয়েছে। এই সমস্ত ট্রেনগুলি ২০২১ সালের ৭ মে থেকে বাতিল করা হয়েছে। অন্যান্য ট্রেনের মতোই এটিও আজ অর্থাৎ ৬ মে পর্যন্ত চলবে।

    বিহারের যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে

    পূর্ব রেলপথ জানিয়েছে জামালপুরের ভাগলপুর, কিউল, মোকামা, বার্হ, বখতিয়ারপুর, ফতুহা, পাটনা শহর এবং পাটনা জংশন থেকে দানাপুরের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। এই ট্রেনগুলি আপাতত জরুরি পণ্য পরিবহণে ব্যবহৃত হবে।

    Published by:Arka Deb
    First published: