corona virus btn
corona virus btn
Loading

কলকাতা পুলিশের নামে ছড়িয়ে পড়ল ভুয়ো মেসেজ, ট্যুইটে সতর্ক করল KP

কলকাতা পুলিশের নামে ছড়িয়ে পড়ল ভুয়ো মেসেজ, ট্যুইটে সতর্ক করল KP

বিষয়টি নজরে আসতেই সঙ্গে সঙ্গে ট্যুইট করে জনসাধারণকে সতর্ক করেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা।

  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: কলকাতা পুলিশ লঞ্চ করেছে নয়া ফ্রি রাইড স্কিম ৷ একা বাড়ি ফিরতে না পারবে ফোন করলেই সাহায্য করবে পুলিশ ৷ এই মর্মে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভুয়ো মেসেজ ৷ বিষয়টি নজরে আসতেই সঙ্গে সঙ্গে ট্যুইট করে জনসাধারণকে সতর্ক করেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। স্পষ্টভাবে জানান নম্বরটি ভুয়ো এবং এরকম কোনও স্কিম লঞ্চ করেনি কলকাতা পুলিশ ৷ যদিও কার বা কাদের দ্বারা এই ভুয়ো মেসেজ ছড়িয়ে তা এখনও স্পষ্ট নয়।

রাতে একা বাড়ি ফিরতে সমস্যায় পড়লে বা গাড়ি না পেলে পুলিশ হেল্পলাইনে ফোন করলেই মুশকিল আসান ৷ আসবে সাহায্য ৷ শুধু রাতেই নয়, দিনের যেকোনও সময় এই হেল্পলাইনে ফোন করলেই সাহায্য করবে কলকাতা পুলিশ ৷ সোশ্যাল মিডিয়ায় এই মেসেজ ছড়িয়ে পড়ে ৷ ভুয়ো মেসেজটি সামনে রেখে পুলিশ কমিশনার অনুজ শর্মা বলেন, ১০০ নম্বর ডায়াল করলে সম্পূর্ণভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে কলকাতা পুলিশ । তবে এই মেসেজে যে নম্বর ব্যবহার করতে বলা হয়েছে তা সঠিক নয়।

রাজ্য সাইবার প্রতারিত সংখ্যা কম নয়, তার মধ্যেই পুরস্কৃত হল কলকাতা পুলিশ।  একটি অগ্রনী প্রতিষ্ঠানের হয়ে গুরগাওতে সম্মানিত হয় কলকাতা পুলিশ।  শনিবার যুগ্ম কমিশনার মুরলি ধর শর্মা সেই ছবি টুইটারে শেয়ার করেন।

IMG-20191207-WA0065

রাতের কলকাতা কি নিরাপদ?  এই প্রশ্ন অনেকের মনেও ঘুরপাক খায় রাতে শহরে বেরিয়ে। হায়দরাবাদ কাণ্ডের পর এবার কলকাতা পুলিশের মহিলা টিম ‘দ্যা উইনার্স ’ঘুরে দেখল রাতের শহর। প্রথম দিনই জালে ১৩ জন অভিযুক্ত ৷ গ্রেফতার করল পার্ক সার্কাস অঞ্চল থেকে। এদিনের অভিযানে সঙ্গে ছিল কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা ৷ নজর রাখা হয়েছিল নেতাজি নগর এলাকা। কারণ ফাঁকা এলাকা, অন্ধকার জায়গা,  রাতের দিকে লোকের আনাগোনা কম সেই সুযোগে কটুক্তি করে একদল যুবক। এই ধারণা থেকে আগের অভিযোগের ভিত্তিতে নজর ছিল দ্যা উইনার্সের। সেন্ট্রাল কলকাতা ও দক্ষিণ কলকাতার দিকে মধ্য রাত পর্যন্ত অভিযান চালানো হয়। এদিনের অভিযানে ৬০ জনকে আটক করা হয়। এদিনের অভিযানে ৫১ টি বাইক বাজেয়াপ্ত করা হয়েছে।  সামনেই উৎসবের মরসুম, শীতের মেজাজে অনেকেই যাবেন ভিক্টোরিয়া, ময়দান আবার রাতে পার্ক স্ট্রীট। যাতে কোন অসুবিধা নয় এবং অভিযোগহীন উৎসবের মরসুম কাটানোর চেষ্টায় কলকাতা পুলিশ।

First published: December 7, 2019, 9:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर