corona virus btn
corona virus btn
Loading

রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ‌৬১, মৃত ৩, জানালেন মুখ্যমন্ত্রী

রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ‌৬১, মৃত ৩, জানালেন মুখ্যমন্ত্রী

এখনও পর্যন্ত রাজ্যে ৫৪ হাজার ৮২৩ গৃহ পর্যবেক্ষণে রয়েছেন। এছাড়া রাজ্যে তৈরি হয়েছে ৫১১টি কোয়ারান্টিন সেন্টার।

  • Share this:

#‌কলকাতা:‌ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬১। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। করোনা নিয়ে আশার কথা শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অন্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে যে যথেষ্ট ভাল অবস্থায় রয়েছে, সে কথা এদিন মনে করিয়ে দিলেন মমতা। সাংবাদিক বৈঠকে মমতা বলেন, রাজ্য সরকার ও প্রশাসনের যথেষ্ট ব্যবস্থা নেওয়ার কারণে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। এখন পর্যন্ত রাজ্যে সুস্থ হয়েছেন ১৩ জন করোনা আক্রান্ত। কালিম্পঙের চার জন করোনা সন্দেহভাজনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বেলেঘাটা আইডিতে ভর্তি রয়েছেন ১৭ জন। তাঁর মধ্যে ১২ জনের অবস্থা ভাল। আমাদের কাছে মাত্র ৪০টি কিট ছিল, তাই নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৩০১ জনের। ৫৫ জন আক্রান্ত রয়েছেন ৭ টি পরিবারের মধ্যে, আর রাজ্যে করোনা আক্রান্তের ৯৯ শতাংশের সঙ্গে বিদেশি যোগ রয়েছে।

এখনও পর্যন্ত রাজ্যে ৫৪ হাজার ৮২৩ গৃহ পর্যবেক্ষণে রয়েছেন। এছাড়া রাজ্যে তৈরি হয়েছে ৫১১টি কোয়ারান্টিন সেন্টার। এখন কোয়ারান্টিনে ২ হাজার ৮৮৯ জন। রাজ্যে এখন ৫৯টি কোভিড হাসপাতাল রয়েছে। তাই চিকিৎসা ব্যবস্থা নিয়ে চিন্তার কোনও কারণ নেই।

তিনি অনুরোধ করেছেন, যাঁদের করোনা সন্দেহভাজন অবস্থাতেই শারীরিক অবস্থা ভাল নয়। লাইফ সাপোর্ট বা ভেন্টিলেশনের একান্তই প্রয়োজন তাঁদের বাঙুর হাসপাতালে ভর্তি হতে। কারণ সেখানে আলাদা করে চিকিৎসার বিশেষ পদ্ধতি ও ব্যবস্থা রয়েছে। তাই সেখানে গেলে চিকিৎসা ভাল পাওয়া যাবে। তিনি জানিয়েছেন, কেউ দয়া করে রোগ লুকিয়ে রাখবেন না। আর পাঁচটা রোগের মতোই এটিও একটি রোগ। তাই সেটি লুকিয়ে রাখার মতো কোনও বিষয় নয়। যত দ্রুত রোগ ধরা পড়বে, তত দ্রুত চিকিৎসা হবে, সে কথা মনে করিয়ে দিয়েছেন মমতা।

ডেঙ্গুর সঙ্গে লড়াই করার জন্য মার্চ মাস থেকেই সতর্ক থাকছে রাজ্য সরকার। সেই কারণে বিশেষ ভাবে প্রশাসনিক দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে, জানিয়েছেন তিনি।

First published: April 6, 2020, 5:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर