Home /News /kolkata /
Helpline created by Abhishek Banerjee: এক মাসে দেড় লক্ষ ফোন! 'এক ডাকে অভিষেক' কর্মসূচির সাফল্য় চমকে দেবে

Helpline created by Abhishek Banerjee: এক মাসে দেড় লক্ষ ফোন! 'এক ডাকে অভিষেক' কর্মসূচির সাফল্য় চমকে দেবে

ফাইল ছবি

ফাইল ছবি

Helpline created by Abhishek Banerjee: ডায়মন্ড হারবারের তৃণমূল নেতৃত্ব জানাচ্ছেন,  সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে তাঁরা ব্লকের প্রত্যেক বুথের প্রতি বাসিন্দার বাড়ি পৌঁছে যাচ্ছেন।

  • Share this:

#কলকাতা: ১৮ জুন পৈলানে এক অনুষ্ঠান‌ থেকে 'এক ডাকে অভিষেক' কর্মসূচির ঘোষণা করেছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের লোকসভা কেন্দ্রের বাসিন্দাদের যাবতীয় ক্ষোভ-বিক্ষোভ শুনতে ৭৮৮৭৭৭৮৮৭৭-এই হেল্পলাইন নম্বরের কথা বলেছিলেন। এ ছাড়া এই একই হেল্পলাইন চালু করা হয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের জন্যও। এক মাস পর অবশ্য  দেখা যাচ্ছে এই নম্বরে দেড় লাখ ফোন এসেছে।

এই 'এক ডাকে অভিষেক' কর্মসূচি শুধুমাত্র ফোনে অভাব-অভিযোগ শোনাতেই আটকে রাখা হয়নি। সরাসরি মানুষের কাছে পৌঁছতে ব্লক স্তরের নেতাদের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ পেয়ে এখন প্রতিদিন সকাল-বিকেল নির্দিষ্ট সময় ধরে ডায়মন্ড হারবার সংসদীয় এলাকার তৃণমূল নেতৃত্ব পৌঁছে যাচ্ছেন বুথে বুথে। বেছে বেছে তৃণমূলকে ভোট দেন না, এমন বাসিন্দাদের বাড়ি বাড়ি ঘুরে তাঁদের সমস্যার কথা শুনছেন। দিয়ে আসছেন কার্ড। যে কার্ডে থাকছে হেল্পলাইন নম্বর। দরকারে যাতে তাঁরা হেল্পলাইন নম্বরে ফোন করে নিজেদের সমস্যার কথা জানাতে পারেন, তাই এই বন্দোবস্ত। তৃণমূল সূত্রে খবর, এই এক মাসে দেড় লাখ ফোন এসেছে। ৫০ হাজার অভিযোগ লিপিবদ্ধ হয়েছে। তার মধ্যে ডায়মন্ড হারবার থেকে এসেছে এগারো হাজার। বাকি রাজ্য থেকে এসেছে ৩৯ হাজার অভিযোগ।

আরও পড়ুন - বিধায়কদের পর সাংসদরাও, শিবসেনার উদ্ধব শিবির থেকে শিন্ডে শিবিরের দিকে পা বাড়িয়ে ১২ জন

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় জানিয়েছেন, "মানুষের অভাব, অভিযোগ তাদের চাহিদা জানার জন্য এই হেল্পলাইন নম্বর চালু করেছিলাম। গত এক মাসে বহু ফোন আমরা পেয়েছি৷ যেগুলি ভীষণ এমারজেন্সি স্বাস্থ্য, পানীয় জল, বিদ্যুৎ, রাস্তার কাজ দ্রুত সেরে ফেলা হয়েছে। বাকি কাজও করা হচ্ছে।"

আরও পড়ুন- ক্লাসে পড়ুয়াদের হাজিরা 'নিশ্চিত' করতে কারিগরি শিক্ষা দফতরের উদ্যোগে শুরু হতে চলেছে বায়োমেট্রিক ব্যবস্থা

ডায়মন্ড হারবারের তৃণমূল নেতৃত্ব জানাচ্ছেন,  'সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে তারা ব্লকের প্রত্যেক বুথের প্রতি বাসিন্দার বাড়ি পৌঁছে যাচ্ছেন। তাঁদের যদি কোনও সমস্যা থাকে, তা শুনে  দ্রুত সমাধান করার চেষ্টা করছেন। এ ছাড়াও সংসদের নম্বর তাঁরা প্রত্যেক পরিবারের সদস্যের হাতে তুলে দিচ্ছেন। যদি কারও কোনও সমস্যা তাদের বলতে অসুবিধা থাকে, অবশ্যই তাঁরা ওই নম্বরে ফোন করে জানাতে পারছেন।'এক ডাকে অভিষেক' কর্মসূচি শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে নানান সমস্যা সমাধানের আবেদন নিয়ে বহু ফোন গিয়েছে বলে তৃণমূল সূত্রে জানানো হয়েছে। ফোনে এলাকার বাসিন্দারা যে সমস্ত সমস্যার কথা বলছেন, তা লিপিবদ্ধ করে দ্রুত সমাধানের জন্য সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকে স্থানীয় প্রশাসন ও ব্লক নেতৃত্বকে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আবীর ঘোষাল

Published by:Uddalak B
First published:

Tags: Abhishek Banerjee

পরবর্তী খবর