Home /News /kolkata /
Kolkata Medical College: কলকাতা মেডিক্যালে পরীক্ষা নিতে অপেক্ষা শিক্ষকদের, এলেন না একজন পড়ুয়াও! কী ঘটল..

Kolkata Medical College: কলকাতা মেডিক্যালে পরীক্ষা নিতে অপেক্ষা শিক্ষকদের, এলেন না একজন পড়ুয়াও! কী ঘটল..

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Kolkata Medical College: সোমবারের পরীক্ষার সমস্ত আয়োজন করার পর সকাল থেকেই কলেজে পরীক্ষা নেওয়ার প্রস্তুতি ছিল তুঙ্গে। পরীক্ষার সমস্ত আয়োজন সেরে অপেক্ষাও করছিলেন শিক্ষকরা।

  • Share this:

#কলকাতা: কলকাতা মেডিক্যাল কলেজে পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে অপেক্ষা করলেন শিক্ষকরা। এমবিবিএস তৃতীয় সেমেস্টারের পড়ুয়াদের পরীক্ষার যাবতীয় আয়োজন করা হয়েছিল। সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন বেশ কয়েকজন পড়ুয়া, তাঁদের জন্য আইসোলেশনে পরীক্ষার ব্যবস্থাও করা হয়। কিন্তু তাতে সামগ্রিক ভাবে সাড়া দিলেন না পড়ুয়ারা। সোমবার এমবিবিএস-এর তৃতীয় সেমেস্টারের পরীক্ষা ছিল কলেজে। কিন্তু একজনও সেখানে পরীক্ষা দিতে আসেননি বলেই শোনা গিয়েছে।

সোমবারের পরীক্ষার সমস্ত আয়োজন করার পর সকাল থেকেই কলেজে পরীক্ষা নেওয়ার প্রস্তুতি ছিল তুঙ্গে। পরীক্ষার সমস্ত আয়োজন সেরে অপেক্ষাও করছিলেন শিক্ষকরা। কিন্তু তাঁরা পরীক্ষার নির্ধারিত সময়ের আধঘণ্টা পর্যন্ত অপেক্ষা করে দেখলেন, একজনও পড়ুয়া পরীক্ষা দিতে আসেনি। সেই কারণে সোমবারে পরীক্ষা নেওয়া আর হল না। সম্প্রতি মেডিক্যাল কলেজের হস্টেলে মোট ১৪ জন পড়ুয়া করোনা আক্রান্ত হওয়ার খবর আসে। এ দিকে পড়ুয়ারা দাবি তুলতে থাকে, পরীক্ষা নিতে হবে অনলাইনে। যদিও সে দাবি মানে নি কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত তাই অফলাইনেই পরীক্ষার আয়োজন করা হয়। তাতেও পরীক্ষার্থীরা হাজির হল না।

আরও পড়ুন: রাতে এল ফোন, সকালেই দিল্লি পৌঁছানোর নির্দেশ! সুকান্তকে নিয়ে বিজেপিতে শোরগোল

এই ঘটনা নিয়ে অধক্ষ্য রঘুনাথ মিশ্র জানিয়েছেন, এরকম কেন হল আমরা খতিয়ে দেখছি। আমরা সবরকম ব্যবস্থা গ্রহণ করেছিলাম। সবরকম সতর্কতা মূলক ব্যবস্থাই আমাদের কাছে ছিল। কিন্তু তার পরেও দুর্ভাগ্যজনক ভাবে কেউই পরীক্ষা দিতে এলেন না। এই বিষয়ে আমরা ২৯ জুনের বৈঠকে সিদ্ধান্ত নেব। অন্য দিকে ডিন অফ স্টুডেন্টস মানব নন্দী, তিনিও জানান এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে কেন একসঙ্গে কোনও ছাত্রই পরীক্ষা দিলেন না। এটা বাঞ্ছনীয় ছিল না। আমরা সমস্তরকম ব্যবস্থা রেখেছিলাম। এতে কারওর কোনওরকম সমস্যা না হয়। তার পরেও এরকম হওয়াটা দুর্ভাগ্যের।

আরও পড়ুন: হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট শিশুর মৃত্যু, গর্জে উঠলেন ফিরহাদ! দিলেন হুঁশিয়ারিও

মেডিক্যাল কলেজের পক্ষ থেকে আলাদা করে এই সেমেস্টার পরীক্ষা বাতিল করার কথা এখনও বলা হয়নি। যে পরীক্ষা নির্ধারিত ছিল, তাই থাকছে। আগামী কালও পরীক্ষা রয়েছে। তবে ছাত্রদের সূত্রে খবর, আগামীকালও কোনও পড়ুয়াই পরীক্ষা দিতে আসবেন না। সে ক্ষেত্রে কর্তৃপক্ষের প্রস্তুতি থাকলেও পরীক্ষা না হতে পারে কালকেও।

Avijit Chanda

Published by:Uddalak B
First published:

Tags: Kolkata

পরবর্তী খবর