কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

মেঘলা আকাশ, বড়দিনে বৃষ্টি! শীত কি তবে এখানেই শেষ?

মেঘলা আকাশ, বড়দিনে বৃষ্টি! শীত কি তবে এখানেই শেষ?

বুধবার বড়দিনে মেঘলা আকাশ, বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি বাড়বে বৃহস্পতিবার। কলকাতা সহ রাজ্যজুড়ে হালকা মাঝারি বৃষ্টি।

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। এর জেরে রাজ্য জুড়ে বৃষ্টি হবে বৃহস্পতিবার। কলকাতা সহ উত্তর ও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি। বৃষ্টি হবে বড়দিনেও। বুধবার বড়দিনে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার থেকেই ফের তাপমাত্রা নামার ইঙ্গিত আলিপুর আবহাওয়া দপ্তরের।

এবারে উষ্ণ বড়দিন। সঙ্গে মেঘলা আকাশ। আগামী দুই তিন দিন বাড়বে তাপমাত্রা। বড়দিনে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকার সম্ভাবনা। শুক্রবার থেকে ফের নামবে পারদ। বর্ষশেষে আবার জাাকিয়ে শীতের পূর্বাভাস।

আগামী তিনদিন উত্তরবঙ্গে ঘন থেকে অতি ঘন কুয়াশার সতর্কবার্তা। দার্জিলিং কালিম্পং দুই দিনাজপুর মালদা জলপাইগুড়িতে ঘন কুয়াশা। হালকা থেকে মাঝারি কুয়াশাা হবে আগামী দু’দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

1259_20191223_163728

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। বুধবার থেকেই রাজ্যজুড়ে মেঘলাা আকাশ।

বুধবারে বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূমে বৃষ্টি হতে পারে। পরদিন বৃহস্পতিবার কলকাতাতে হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।

আগামী ৭২ ঘণ্টায় তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। রাত ও দিনের তাপমাত্রা দু’টোই বাড়বে। রাতের তাপমাত্রা হঠাৎ সকালের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকার সম্ভাবনা।

শুক্রবার থেকে ফের তাপমাত্রা নামবে। দিন ও রাত দু’টো তাপমাত্রাই নামবে। এর ফলে কলকাতাসহ রাজ্যে ফের আরেক দফা জাঁকিয়ে শীত এর সম্ভাবনা ৷

Published by: Simli Raha
First published: December 23, 2019, 6:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर