Home /News /kolkata /
নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে বাস লেনেই চলছে অবৈধ পার্কিং

নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে বাস লেনেই চলছে অবৈধ পার্কিং

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে বাস লেনেই চলছে অবৈধ পার্কিং

  • Share this:

    #কলকাতা: নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে বাস লেনেই অবৈধ পার্কিং। নিউজ এইটিন বাংলার ক্যামেরায় উঠে এল শহরে বেআইনি পার্কিংয়ের সেই ছবি। পার্ক সার্কাস থেকে গড়িয়াহাটগামী রাস্তায় বাস লেনেই লাইন দিয়ে দাঁড়িয়ে গাড়ি। নেওয়া হচ্ছে পার্কিং ফিও। কিন্তু কেন এই অনিয়ম? সদুত্তর নেই পার্কিং ফি কালেক্টর বা কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের কাছে।

    রাস্তায় হলুদ রং দিয়ে বড় বড় করে লেখা বাস লেন। শহরের গতি বাড়াতে দেড় বছর আগে রাস্তার বাঁদিক ঘেঁষে বাস লেন আলাদা করে দেয় ট্রাফিক পুলিশই। কিন্তু পুলিশের নাকের ডগাতেই বাস লেনই হয়ে উঠেছে পার্কিং জোন। পার্ক সার্কাস থেকে গড়িয়াহাট যেতে রাস্তায় নিউজ এইটিন বাংলার ক্যামেরায় ধরা পড়ল অবৈধ পার্কিংয়ের ছবি। বাস লেনেই দিব্যি পার্কিং।

    পার্কিং ফিস কালেক্টরের দাবি, দীর্ঘদিন ধরে এভাবেই চলছে পার্কিং ব্যবসা। ঘন্টাপিছু টাকাও নেওয়া হয়। আমাদের প্রতিনিধিকে সেই রিসিট কপিও দেখান তিনি।

    অবৈধ পার্কিং নিয়ে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টও প্রশ্নের উত্তর এড়িয়েছেন।

    নিউজ এইটিন বাংলা থেকে বিষয়টি জেনে উদ্বিগ্ন মেয়র পারিষদ দেবাশিস কুমার। তিনি স্পষ্ট জানিয়েছেন, বাস লেনে এভাবে গাড়ি পার্কিং অবৈধ। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

    শহরের গতি বাড়াতে রাস্তা চওড়া করা হলেও অবৈধ পার্কিংয়ের জেরে কমছে গাড়ির গতি। বাড়ছে দুর্ঘটনাও। তা সত্ত্বেও পুলিশের চোখের সামনেই কীভাবে রমরমিয়ে অবৈধ পার্কিংয়ের ব্যবসা চলছে? উঠছে প্রশ্ন।

    First published:

    Tags: Illegal Parking, Park Circus

    পরবর্তী খবর