corona virus btn
corona virus btn
Loading

Amphan Effect| বিদ্যুৎ না থাকায় কোমায় আক্রান্ত স্বামীকে নিয়ে বিপাকে বয়স্ক মহিলা

Amphan Effect| বিদ্যুৎ না থাকায় কোমায় আক্রান্ত স্বামীকে নিয়ে বিপাকে বয়স্ক মহিলা

বন্ধ ফ্রিজে ওষুধ রাখতে সমস্যা হচ্ছে৷ তাই খুবই সমস্যায় পড়েছেন এই মহিলা৷

  • Share this:

#কলকাতা: বুধবার থেকে বিদ্যুৎহীন বেহালার কালী চরণ দত্ত রোড। কোমায় আক্রান্ত বৃদ্ধকে নিয়ে চরম সংকটে স্ত্রী। তাঁরও তো বয়স হয়েছে। এমনকী বার্ধক্যজনিত রোগে শয্যাশায়ী অলকবাবুর শাশুড়িও। বিদ্যু‍ৎ না থাকায় ওষুধ, ইনজেকশন সব নষ্ট হয়ে যাচ্ছে।

আমফানের পর কলকাতার ক্ষত যেন শুকোতে চাইছে না। এখনও শহরের অনেক জায়গায় বিদ্যুৎ নেই। যাঁদের জীবনটাই চলে ওষুধের ভরসায়, সেই ওষুধই নষ্ট হয়ে যাচ্ছে ফ্রিজ বন্ধ থাকায়। ফেলে দিতে হচ্ছে দামী ওষুধ ও ইনজেকশন। বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে অসুস্থ ও বৃদ্ধরা। যেমন, বেহালার কালীচরণ দত্ত রোডের কুণ্ডু পরিবার বুধবারের পর থেকে লড়ে যাচ্ছেন। অশক্ত শরীর নিয়েই লড়ছেন প্রতিকূল পরিস্থিতিতে।

২০১৬ সাল থেকে কোমায় চুয়াত্তর বছরের অলোককুমার কুণ্ডু। তিনি রাজ্য সরকারের প্রাক্তন আধিকারিক। স্ত্রী মিনতিও বয়স্ক। তিনি কেন্দ্রীয় সরকারের প্রাক্তন আধিকারিক। স্বামীকে খাওয়াতে পারছেন না। ওষুধ রাখতে পারছেন না স্ত্রী। ওই বাড়িতেই বার্ধক্যজনিত রোগে বিছানায় তাঁর ছিয়ানব্বই বছরের মা-ও। এভাবে বিদ্যুৎহীন পরিস্থিতিতে কতদিন লড়বেন, তা জানেন না মিনতি কুণ্ডু।

আরও পড়ুন তাণ্ডব চালল আমফান, এবার পালা ‘নিসর্গ’-এর, জেনে নিন ঝড়ের বিস্তারিত তথ্য

বিদ্যুৎ না থাকায় নাজেহাল হন গড়িয়ার কানুনগো পার্কের বাসিন্দারাও। সোমবার বিদ্যুৎ সংযোগ এলেও দুর্বিষহ অভিজ্ঞতার কথা ভুলতে পারছেন না কেউ। এখানেই থাকেন রবীন্দ্রসংগীত শিল্পী প্রবুদ্ধ রাহাও। নিউজ18 বাংলায় তিনি তুলে ধরলেন দুর্দশার ছবি।ঝড়ের ঝাপটা কাটিয়ে কবে সব স্বাভাবিক হবে? উত্তর চায় কলকাতা।

Published by: Pooja Basu
First published: May 26, 2020, 6:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर