কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

লোকাল ট্রেনের চাকা গড়াতেই মেট্রোর বাড়ছে ভিড়, যাত্রী সংখ্যা লক্ষাধিক ছুঁইছুঁই

লোকাল ট্রেনের চাকা গড়াতেই মেট্রোর বাড়ছে ভিড়, যাত্রী সংখ্যা লক্ষাধিক ছুঁইছুঁই

বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা৷

  • Share this:

#কলকাতা: লোকাল ট্রেনের চাকা গড়াতেই ভিড় বাড়ছে কলকাতা মেট্রোয়। দমদম-কবি সুভাষের মধ্যে মেট্রোয় যাত্রী সংখ্যা প্রায় লক্ষাধিক ছুঁই ছুঁই। এই অবস্থায় যাত্রী বাড়ায় ফের মেট্রোর সংখ্যা বাড়ার ইঙ্গিত।

১১ নভেম্বর লোকাল ট্রেন চালুর দিনে মেট্রোর দমদম-কবি সুভাষ শাখায় যাত্রী হয়েছিল ৯৮ হাজার ৮৯ জন। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী হয়েছিল ৫২৭ জন। ১২ নভেম্বর দমদম-কবি সুভাষ শাখায় যাত্রী হয়েছিল ৯৭ হাজার ৫১৫ জন। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী হয়েছে ৫০১ জন। মেট্রো আধিকারিকদের বক্তব্য, আনলক অধ্যায়ে অন্যান্য দিনের তুলনায় যাত্রী ছিল অনেকটাই বেশি। ব্যস্ত সময়ে লোকাল ট্রেন চালুর ফলে গড়ে ১০ হাজারের কাছাকাছি যাত্রী যাতায়াত করেছেন। মেট্রোর হিসেব অনুযায়ী সকাল ৮-৯টার মধ্যে গড় যাত্রী ছিল প্রায় সাড়ে ৫ হাজারের কাছাকাছি। সকাল ১০-১১টার মধ্যে গড় যাত্রী ছিল সাড়ে ১০ হাজারের কাছাকাছি। সকাল ১১-১২ টার মধ্যে যাত্রী ছিল গড়ে সাড়ে ৭ হাজারের কাছাকাছি। এমনকি দুপুরে যাত্রী ছিল গড়ে ঘন্টায় ৫ হাজারের কাছাকাছি। সন্ধ্যার সময়েও বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা অবধি যাত্রী ছিল চোখে পড়ার মতন।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দোপাধ্যায় জানিয়েছেন, "কোভিড প্রটোকল মেনেই যাতে সবাই যাতায়াত করতে পারেন সেই দিকে নজর রাখা হচ্ছে। দমদম ও কবি সুভাষ স্টেশনে আমাদের কর্মীরা যথাযথ ভাবে নজর রাখছেন। শারীরিক দূরত্ব বজায় রেখেই যাতে চলাফেরা করা যায় তাও দেখা হচ্ছে।" মেট্রো সূত্রে খবর, যে ভাবে যাত্রী বাড়ছে তাতে আগামী দিনে মেট্রোর সংখ্যা আরও বাড়ানো হতে পারে।তবে নিউ নরমালে মেট্রো চাপতে গিয়েই অনেক লোকাল ট্রেনের যাত্রী বিপাকে পড়েছেন। কারণ ই-পাস বুক করে মেট্রোয় উঠতে হবে সেটা মনে ছিল না। ফলে অনেককেই আবার অটো, বাস, ট্যাক্সি বা লোকাল ট্রেনের ভরসাতেই যাতায়াত করতে হয়েছে। তবে অনেকেই আছেন যারা সময় নিয়ে ই-পাস বুক করে মেট্রো চড়েছেন।

ABIR GHOSHAL

Published by: Debalina Datta
First published: November 13, 2020, 12:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर