হাওড়া পুরসভায় অশান্তির জেরে রাজ্যজুড়ে কর্মবিরতি আইনজীবীদের, জনস্বার্থ মামলা দায়ের

হাওড়া পুরসভায় অশান্তির জেরে রাজ্যজুড়ে কর্মবিরতি আইনজীবীদের, জনস্বার্থ মামলা দায়ের
  • Share this:

#কলকাতা: হাওড়া পুরসভায় অশান্তির জের। হাইকোর্ট সহ রাজ্যের একাধিক আদালতে কর্মবিরতিতে আইনজীবীরা। পুলিশের বিরুদ্ধে জুলুমের অভিযোগে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের।

হাওড়ায় আইনজীবীদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে কর্মবিরতিতে সামিল হাইকোর্টের আইনজীবীরা। সোমবার পর্যন্ত তাঁদের কর্মবিরতি চলবে। পুলিশের বিরুদ্ধে জুলুমের অভিযোগে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন হাওড়া আদালতের আইনজীবীরা।

আইনজীবীদের কর্মবিরতি ঘিরে উত্তেজনা ছড়ায় আলিপুর আদালতে ৷ আলিপুরে বাম প্রার্থীদের মনোনয়নের জন্য আদালত চত্বরে হাজির ছিল পুলিশ। তাদের দেখেই হঠাৎই তেড়ে যান কিছু আইনজীবী। ছবি তুলতে বাধা দেওয়া হয় সাংবাদিকদেরও।

সোমবার গাড়ি পার্ক করা নিয়ে হাওড়া আদালতের বাইরে পুরকর্মী ও আইনজীবীদের মধ্যে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। আহত হন বেশ কয়েকজন আইনজীবী। অভিযোগ, ঝামেলা থামাতে গেলে পুলিশের উপরও হামলা করেন আইনজীবীরা। পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। ছোঁড়া হয় কাঁদানে গ্যাস।

ওই ঘটনার জেরে পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন হাওড়া আদালতের আইনজীবীরা। আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন। কাকদ্বীপ, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, উলুবেড়িয়া, মেদিনীপুর, বালুরঘাট, বনগাঁ, শিলিগুড়ি, বারুইপুর-সহ রাজ্যের বিভিন্ন আদালতেও কর্মবিরতিতে সামিল হন আইনজীবীরা।

First published: 07:11:37 PM Apr 25, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर