Home /News /kolkata /
গরমের হাত থেকে রেহাই, দোলেও হতে পারে বৃষ্টি

গরমের হাত থেকে রেহাই, দোলেও হতে পারে বৃষ্টি

File Photo

File Photo

গরমের হাত থেকে রেহাই, দোলেও হতে পারে বৃষ্টি

  • Share this:

    #কলকাতা: বসন্তে অকাল বৃষ্টি উত্তর ও দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও আবার শিলাবৃষ্টি। শিলাবৃষ্টিতে মালদহে আমের মুকুলে ক্ষতির আশঙ্কা। চিন্তায় দক্ষিণ দিনাজপুরের সরষে চাষিরাও। মেদিনীপুরে ঝড়বৃষ্টিতে ভেঙে পড়ল হস্তশিল্প মেলার কয়েকটি স্টল। দোলেও বৃষ্টির ভ্রুকুটি উত্তরবঙ্গে। তবে বৃষ্টির আশঙ্কা নেই দক্ষিণবঙ্গে।

    জলপাইগুড়ি সোমবার সকাল থেকেই জলপাইগুড়িতে মুখ ভার ছিল আকাশের। আচমকাই বজ্রবিদ্যু‍ৎসহ বৃষ্টি শুরু হয় ডুয়ার্সে। বজ্রবিদ্যু‍ৎসহ বৃষ্টি হয় ধূপগুড়িসহ জেলার অন্যান্য জায়গাতেও। মুষলধারে বৃষ্টিতে জলমগ্ন হয় রাস্তা। বৃষ্টিতে জেলাজুড়ে শীতের আমেজ।

    মালদহ মালদহেও মুষলধারে বৃষ্টি হয়। জেলার বেশ কিছু জায়গায় শিলাবৃষ্টিও হয়। বিক্ষিপ্ত শিলাবৃষ্টিতে আমের মুকুলে ক্ষতির সম্ভাবনা।

    দক্ষিণ দিনাজপুর সোমবার দুপুরে দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হয়। শিলাবৃষ্টিতে বংশীহারি ব্লকের বুনিয়াদপুর, তপনসহ বিস্তীর্ণ এলাকায় সরষে চাষে ক্ষতির আশঙ্কা।

    কোচবিহার সকাল থেকে ঝিকিঝিরে বৃষ্টি হয় কোচবিহারেও, তবে বেলা বাড়তেই রোদ ঝলমলে আকাশ।

    পশ্চিম মেদিনীপুর অকাল ঝড়বৃষ্টি হয় দক্ষিণবঙ্গেও। রবিবার রাতে ব্যাপক ঝড়বৃষ্টি হয় মেদিনীপুরে। ঝড়ে ভেঙে পড়ে শহরের কালেক্টরেট মোড়ে শপিং কমপ্লেক্সের সামনের অংশ। ঝড়বৃষ্টিতে ক্ষতির মুখে মেদিনীপুর হস্তশিল্প মেলার কয়েকটি স্টলের মালিক, ব্যাপক ঝড়ে ভেঙে পড়ে মেদিনীপুর হস্তশিল্প মেলার কয়েকটি স্টল। সকালে সেই স্টলগুলি মেরামতি শুরু হয়।

    দুর্গাপুর রবিবার রাতে মুষলধারে বৃষ্টি হয় দুর্গাপুরেও।

    দক্ষিণ চব্বিশ পরগনা সোমবার সকালে ঝিরঝিরে বৃষ্টি হয় দক্ষিণ চব্বিশ পরগনাতেও।

    আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৫ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, ও কোচবিহারে। পশ্চিমী ঝঞ্ঝা ও নিম্নচাপ অক্ষরেখার জেরে ফের বৃহস্পতিবার, শুক্রবারও উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা। তবে দোলে বৃষ্টিহীন থাকছে কলকাতাসহ দক্ষিণবঙ্গ।

    First published:

    Tags: Dol Utsav, Holi, Weather, Weather Report, Weather Update

    পরবর্তী খবর