কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

অনুমতি ছাড়াই একের পর এক ছবি তুলছিলেন, বাসে সহযাত্রীকে এভাবেই সবক শেখালেন যুবতী

অনুমতি ছাড়াই একের পর এক ছবি তুলছিলেন, বাসে সহযাত্রীকে এভাবেই সবক শেখালেন যুবতী
প্রতীকী ছবি

বছরের প্রথম দিন ২২৭ নম্বর বসে সওয়ারী ছিলেন ওই যুবতী। তিনি লক্ষ্য করেন সহযাত্রীদের মধ্যে এক ব্যক্তি তাঁর ছবি তুলছে। প্রথমটায় ভুল ভাবছেন ভেবেলেও পরে তিনি বুঝতে পারেন তাঁর ধারণা একেবারেই ঠিক।

  • Share this:

#কলকাতা: পথে বা পাবলিক ট্রান্সপোর্টে মহিলাদের হেনস্তার ঘটনা আমাদের দেশে নতুন কিছু নয়। দুঃখজনক হলেও সমাজের বাস্তব চিত্র এটাই! এসব ক্ষেত্রে বেশিরভাগ সময়েই মহিলারা সমস্যা আরও বাড়তে পারে ভেবে চুপ করে থাকেন। তাঁদের মনে হয় যে প্রতিবাদ করলে পরে তাঁদের উপরে প্রতিশোধ চরিতার্থ করা হতে পারে। কিন্তু সম্প্রতি কলকাতার বাসিন্দা এক মহিলা এসব কোনও কিছু না ভেবে উপযুক্ত শিক্ষা দিলেন হেনস্তাকারীকে।

পুলিশের তরফে জানা গিয়েছে, ঘটনাটি চলতি বছরের প্রথম দিনের। ২২৭ নম্বর বসে সওয়ারী ছিলেন ওই মহিলা। এক সময়ে তিনি লক্ষ্য করেন যে সহযাত্রীদের মধ্যে এক ব্যক্তি তাঁর ছবি তুলছে। প্রথমটায় ভুল ভাবছেন ভেবে ব্যাপারটাকে পাত্তা দেননি। কিন্তু পরে তিনি বুঝতে পারেন তাঁর ধারণা একেবারেই সঠিক। কেন না, ওই ব্যক্তি একের পর এক তাঁর ছবি তুলেই যাচ্ছিলেন।

এর পর মহিলা আর চুপ করে বসে থাকেননি নিজের সিটে। উঠে গিয়ে ঘটনার প্রতিবাদ করেন এবং ওই ব্যক্তির কাছে তাঁর মোবাইল ফোনটি চান। মহিলার দাবি জানান, তিনি নিজে হাতে ওই মোবাইল থেকে ছবিগুলো ডিলিট করে ফোনটি আবার ফিরিয়ে দেবেন। কিন্তু ওই ব্যক্তি অভিযোগ অস্বীকার করেন। কথাকাটাকাটির মাঝে তিনি ওই মহিলাকে ধাক্কা দিয়ে বাস থেকে নেমে পালিয়ে যাওয়ারও চেষ্টা করেন। কিন্তু ওই মহিলা তাঁর নামার রাস্তা রুখে দাঁড়ান এবং ঠেলাঠেলির মধ্যেই পুলিশের আপৎকালীন পরিষেবা নম্বর ১০০-তে ফোন করেন।

পুলিশ জানিয়েছে যে এই সময়ে বাসটি বিএনআর ক্রসিংয়ের কাছে এসে যাত্রী তুলছিল। ঠিক সেই সময়েই পোর্ট পুলিশের একটি ভ্যান ওখান দিয়ে টহল দিচ্ছিল। দাঁড়িয়ে থাকা বাসের মধ্যে উত্তেজনা ওই পুলিশকর্মীদের চোখ এড়ায়নি। তাঁরা এর পর বাসে ঢুকে ওই ব্যক্তিকে গ্রেফতার করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত এই ব্যক্তির নাম জিতু সিং (৪২)। তিনি টিটাগড়ের বাসিন্দা। পুলিশ আপাতত তাঁর ট্রেনের টিকিট এবং মোবাইল ফোন বাজেয়ারপর্ত করেছে। ফোনটিকে ফরেনসিক তদন্তের জন্যও পাঠানো হয়েছে।

Published by: Shubhagata Dey
First published: January 8, 2021, 12:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर