corona virus btn
corona virus btn
Loading

আমফানের পর টাকা নেননি বাড়িওয়ালারা, এ বার ভাড়াটের গ্রামে ছুটবেন ত্রাণ নিয়ে

আমফানের পর টাকা নেননি বাড়িওয়ালারা, এ বার ভাড়াটের গ্রামে ছুটবেন ত্রাণ নিয়ে

প্রায় ৫০০ পরিবারের হাতে এক মাসের রেশন তুলে দিতে যেন এখন উৎসবের আয়োজন চলছে সোনারপুরের রাধানগরে ।

  • Share this:

#কলকাতা: ভাড়াটেদের গ্রাম বিধ্বস্ত ঝড়ে । তাই ত্রাণের দায়িত্ব তুলে নিল বাড়িওয়ালাদের মহল্লা । প্রায় ৫০০ পরিবারের হাতে এক মাসের রেশন তুলে দিতে যেন এখন উৎসবের আয়োজন চলছে সোনারপুরের রাধানগরে । শনিবার কাক ভোরে ত্রাণ নিয়ে গোসাবার প্রত্যন্ত এলাকায় রওয়ানা দেবে রাধানগরের বাসিন্দারা । সোনারপুরের ভিডিওর সঙ্গে কথা বলে গোসবার ভিডিওর সঙ্গে যোগাযোগ করে গ্রামের ক্লাব পিপলস স্টেশন । তারপরই ত্রাণের পরিকল্পনা । যা বাস্তবে রূপ দিতে গোটা গ্রাম এখন সুন্দরবনের পাশে ।

রাধানগর সোনারপুর স্টেশন সংলগ্ন একটি ছোট গ্রাম । স্টেশনের কাছে হওয়ায় এই গ্রামে অল্প টাকায় ভাড়া থাকেন সুন্দরবনের বহু ছাত্র । কলকাতার বহু কলেজের এই সব পড়ুয়ারা মূলত শহরের কাছে অল্প পয়সায় থাকার জন্যই বেছে নেন সোনারপুরের রাধানগরকে । আর এ ভাবেই রাধানগর গ্রামের সঙ্গে সুন্দরবনের একটা সম্পর্ক গড়ে উঠেছে ।

আমফান ঝড়ে এই তো সে দিন সুন্দরবন যখন বিধ্বস্ত । আর রাধানগরের মেস গুলোয় কান্নার রোল পড়ে গেল । "সেদিন থেকেই আমরা গ্রামের সবাই ভাবতে শুরু করি, ওঁদের জন্য কী করা যায় । ওঁরা সারা বছর আমাদের এখানে থাকেন, অনেকের সঙ্গেই গ্রামের মানুষের সুসম্পর্ক । তাই সবার সাহায্য নিয়েই আমরা ত্রান নিয়ে যাব ওঁদের গ্রামে" বলছিলেন পিপলস স্টেশনের কর্নধার ও স্থানীয় জেলা পরিষদ সদস্য রঞ্জন বৈদ্য । আমফানের পর এই গ্রামের বহু বাড়িওলাই ভাড়া নেওয়া বন্ধ করেছেন আমফানে সব হারানো ভাড়াটেদের কাছ থেকে । এ বার ত্রাণ নিয়েই তাঁরা পৌঁছবেন ভাড়াটেদের গ্রামে ।

Published by: Simli Raha
First published: June 19, 2020, 3:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर