এমপি বিড়লা স্কুলের ঘটনায় ৪ জানুয়ারির মধ্যে রিপোর্ট তলব হাইকোর্টের

এমপি বিড়লা স্কুলের ঘটনায় ৪ জানুয়ারির মধ্যে রিপোর্ট তলব হাইকোর্টের

এমপি বিড়লা স্কুলের ঘটনায় ৪ জানুয়ারির মধ্যে রিপোর্ট তলব হাইকোর্টের

  • Share this:

 #কলকাতা: এমপি বিড়লা স্কুলের ঘটনায় ৪ জানুয়ারির মধ্যে রিপোর্ট তলব করল হাইকোর্ট। তদন্তের অগ্রগতি নিয়ে রিপোর্ট চাইলেন বিচারপতি দেবাংশু বসাক। সিবিআই তদন্ত চেয়ে মামলা করেছে নির্যাতিতা ছাত্রীর পরিবার।

জি ডি বিড়লা স্কুলের ঘটনা সামনে আসার পর সামনে আসে শহরের আরও একটি স্কুলের ছাত্রীর ওপর যৌন হেনস্থার ঘটনা। এম পি বিড়লা স্কুলেও যৌন নির্যাতনের শিকার হয় ছাত্রী। অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করে বেহালা মহিলা থানা। গ্রেফতার করা হয় অভিযুক্ত মনোজকে । আপাতত জেল হেফাজতে সে।

সেপ্টেম্বর মাসে নির্যাতনের ঘটনা ঘটলেও তিন মাস কেন নীরব ছিল স্কুল কর্তৃপক্ষ। এই নিয়েই প্রশ্ন তোলে নির্যাতিতার পরিবার। পুলিশি তদন্তে অনস্থা দেখিয়ে এম পি বিড়লার নির্যাতিতা ছাত্রীর পরিবার হাইকোর্টে মামলা করে । ঘটনার সিবিআই তদন্ত চাওয়া হয়। সোমবার বিচরপতি দেবাংশু বসাকের এজলাসে মামলা ওঠে। রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান, পকসো আইনে মামলা রুজু হয়েছে । পুলিশ ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করেছে। তদন্ত চলছে। পুলিশ যথাযথ পদক্ষেপই করছে।

অন্যদিকে নির্যাতিতার পরিবারের আইনজীবী মৈনাক বসু আদালতের কাছে অভিযোগ করেন,

- তদন্ত ঢিমেতালে চলছে

Loading...

- তদন্তে অনেক অসঙ্গতি রয়েছে

- আসল রহস্য উদঘাটনের চেষ্টা করছে না পুলিশ

দু’পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, এমপি বিড়লা স্কুলের ঘটনা হলফনামার আকারে রিপোর্ট দিক রাজ্য ৷ ৪ জানুয়ারির মধ্যে রিপোর্ট জমা দেবে তদন্তকারী দল ৷ তদন্তের অগ্রগতি এবং কি ব্যবস্থা নেওয়া হয়েছে তার উল্লেখ থাকবে রিপোর্টে ৷ ৫ জানুয়ারি ফের এই মামলার শুনানি ৷

এমপি বিড়লা কাণ্ডের জল হাইকোর্ট পর্যন্ত গড়ানোয় ফের সামনে রাজ্যের বিদ্যালয়গুলির ঢিলেঢালা সুরক্ষা ব্যবস্থা।

First published: 12:46:08 PM Dec 19, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com