corona virus btn
corona virus btn
Loading

প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস
Representational Image

দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তির সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে।

  • Share this:

#কলকাতা: আজ, বৃহস্পতিবারও প্রবল বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। আলিপুরদুয়ারে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস। পাহাড়ি এলাকায় বৃষ্টিতে ধ্বস ও নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তির সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে।

সক্রিয় মৌসুমী অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের প্রভাবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। অসম, মেঘালয়েও অতি বৃষ্টির পূর্বাভাস। এরপর থেকে মৌসুমী অক্ষরেখা ধীরে ধীরে দক্ষিণের দিকে সরবে। শনিবার থেকে বৃষ্টি কমার সম্ভাবনা উত্তরবঙ্গে।

কলকাতায় আজ সকালে আংশিক মেঘলা আকাশ ৷ পরে মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকেই আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বেশি। দু-এক পশলা বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলিতেও।

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কালিম্পং জেলায়। এই দুই জেলার পাশাপাশি বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহারে ৷ ৭০ থেকে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বৃহস্পতিবার আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি  এবং কোচবিহারে। শুক্রবারেও দার্জিলিং শহরের পাশাপাশি উপরের দিকের ৫ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি কিছুটা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টি হলে উত্তরবঙ্গের জেলাগুলিতে এর প্রভাব পড়বে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধ্বস নামার আশঙ্কা রয়েছে প্রবল বৃষ্টিপাতের ফলে। কালিম্পং জেলার দিকে বেশি ধ্বসের সম্ভাবনা। নদীর জল বেড়ে যাওয়ায় বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে উত্তরবঙ্গের সমতল এলাকায়।

Published by: Siddhartha Sarkar
First published: July 30, 2020, 9:55 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर