corona virus btn
corona virus btn
Loading

অতিভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও

অতিভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও

উত্তর-পশ্চিম রাজস্থান থেকে বিহার পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা সক্রিয়। এর প্রভাবে দক্ষিণা বাতাসে ভর করে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ডুকছে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

  • Share this:

#কলকাতা: উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টি অব্যাহত। রবিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি উত্তরবঙ্গে। আগামিকাল, শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। বীরভূম মুর্শিদাবাদ-সহ পশ্চিমের জেলাগুলিতে দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস সপ্তাহান্তে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের ৷

উত্তর-পশ্চিম রাজস্থান থেকে বিহার পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা সক্রিয়। এর প্রভাবে দক্ষিণা বাতাসে ভর করে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ডুকছে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। এর প্রভাবেই অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গ-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে এবং বিহারে।

কলকাতায় আজ, শুক্রবার আংশিক মেঘলা আকাশ । বজ্রগর্ভ মেঘ থেকে সামান্য বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকা আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে।আজ, শুক্রবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৬ থেকে ৯০ শতাংশ। বৃষ্টি হয়েছে খুবই সামান্য।

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং-সহ উপরের পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা। অতি ভারী বৃষ্টি হবে কোচবিহার, জলপাইগুড়ি আলিপুরদুয়ারের কিছু এলাকায়। ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। ভারী বৃষ্টি হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও।

শনিবারেও ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারের কিছু এলাকায় ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলা দার্জিলিং, কালিম্পং, মালদহ ও দুই দিনাজপুরে মাঝারি বৃষ্টি হবে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। রবিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে।

আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টি বাড়বে আগামিকাল থেকে। শনি ও রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা বিক্ষিপ্তভাবে পশ্চিমের জেলাগুলিতে। শনিবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনায় দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস। রবিবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং নদিয়ার কিছু অংশে।

Published by: Siddhartha Sarkar
First published: June 26, 2020, 5:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर