corona virus btn
corona virus btn
Loading

আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখীর পূর্বাভাস ! ভারী বৃষ্টি ও শিলা বৃষ্টির সম্ভাবনা

আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখীর পূর্বাভাস ! ভারী বৃষ্টি ও শিলা বৃষ্টির সম্ভাবনা

আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা। বেশ কয়েক জায়গায় হতে পারে শিলাবৃষ্টিও ।

  • Share this:

#কলকাতা: মঙ্গলবার পর্যন্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে বাড়বে ঝড়-বৃষ্টির পরিমাণ। আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা। বেশ কয়েক জায়গায় হতে পারে শিলাবৃষ্টিও । বাতাসে আর্দ্রতা অপেক্ষাকৃত বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷

কলকাতা-সহ রাজ্যে আংশিক মেঘলা আকাশ। কখনও পুরোপুরি মেঘলা আকাশ। সন্ধের পর ঝড়-বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের উপরের দিকের ৫টি জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণবঙ্গের কলকাতা ও উপকূলের তিন জেলা-সহ ৭/৮ জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। কালবৈশাখীর সঙ্গে শিলা বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে।

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম । আজ, শুক্রবার বিকেলে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৫৫ থেকে ৯১  শতাংশ।

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার জলপাইগুড়ি, কালিম্পংয়ে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা। বেশ কিছু জেলায় শিলাবৃষ্টি ও ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ,নদিয়ায় ঝড়- বৃষ্টির সম্ভাবনা বেশি। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনি- রবিবারে উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা ৷ বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সপ্তাহান্তে ঝড়-বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। শনি-রবিবারে ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে। দক্ষিণবঙ্গে শনি ও রবিবার কালবৈশাখীর সম্ভাবনা । বেশ কয়েকটি জেলায় বইতে পারে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া।

First published: April 24, 2020, 7:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर