পিঙ্ক ম্যাচের ফাঁকে দুই নেত্রীর বৈঠক, হাসিনাকে শাড়ি-মিষ্টি উপহার মমতার

পিঙ্ক ম্যাচের ফাঁকে দুই নেত্রীর বৈঠক, হাসিনাকে শাড়ি-মিষ্টি উপহার মমতার

ঐতিহাসিক দিনে গোলাপি রঙে মোড়া গঙ্গা পাড়ের ইডেন। এই গোলাপি টেস্টের সৌজন্যেই আরও কাছাকাছি দু'পার বাংলা।

  • Share this:

#কলকাতা: ক্রিকেটের নন্দন কাননে গোলাপি বিপ্লব। তার ফাঁকেই কূটনৈতিক সম্পর্ক ঝালিয়ে নিলেন দুই বাংলার, দুই নেত্রী। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঘণ্টা খানেক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌজন্য সাক্ষাৎ বললেও, সূত্রের খবর, প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠকে উঠেছে তিস্তা প্রসঙ্গ।

ভারতের মাটিতে প্রথম দিন-রাতের পিঙ্ক টেস্ট। ঐতিহাসিক দিনে গোলাপি রঙে মোড়া গঙ্গা পাড়ের ইডেন। এই গোলাপি টেস্টের সৌজন্যেই আরও কাছাকাছি দু'পার বাংলা। শুধু বাইশ গজে নয়, কাছাকাছি কূটনীতির মঞ্চেও। শুক্রবার সন্ধেয় যখন আবু জায়েদ, ইবাদত হোসেনদের পেস সামলাতে ব্যস্ত পূজারা-কোহলিরা, তখনই আলিপুরের পাঁচতারা হোটেলে বৈঠকে দুই বাংলার দুই নেত্রী। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সন্ধে ছ'টা কুড়ি থেকে সোয়া সাতটা পর্যন্ত কথা হয় দুই নেত্রীর। বৈঠক শেষে দু'জনের মুখেই ভারত-বাংলাদেশ সম্পর্ক উন্নতির কথা।

সূত্রের খবর, আলোচনা নিয়ে সন্তুষ্ট বাংলাদেশের প্রধানমন্ত্রী। এদিন হাসিনাকে স্বর্ণচরী শাড়ি ও মিষ্টি উপহার দেন মুখ্যমন্ত্রী। মমতাকেও জামদানি শাড়ি ও মিষ্টি উপহার দেন হাসিনা। গোলাপি টেস্টে সৌজন্যে আরও কাছাকাছি দুই বাংলা।

First published: 09:24:53 PM Nov 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर