Home /News /kolkata /
SSC Scam: এসএসসি অফিসে সিবিআই তল্লাশি, উদ্ধার হার্ড ডিস্ক, নথি, ফাইল 

SSC Scam: এসএসসি অফিসে সিবিআই তল্লাশি, উদ্ধার হার্ড ডিস্ক, নথি, ফাইল 

গুরুত্বপূর্ণ নথি নিয়ে SSC-র তিন মামলাকারী ও আইনজীবী হাজির হন নিজাম প্যালেস

  • Share this:

#কলকাতা:  এসএসসি  মামলায় এই প্রথম এসএসসি দফতরের তল্লাশি চালিয়ে প্রচুর নথি বাজেয়াপ্ত করল সিবিআই। সিবিআই সূত্রে খবর, আট - দশটি হার্ড ডিস্ক, দফতরের ভিতরে ছ’টা আলমারি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর ফাইল। এসএসসি সংক্রান্ত বিষয়ে একাধিক ফাইল বাজেয়াপ্ত করা হয়েছে। সিবিআইয়ের একটি টিম খতিয়ে দেখছে এই নথি ও হার্ড ডিস্ক গুলিকে। সিবিআই সূত্রে খবর, গত শনিবার ও রবিবার এসএসসি অফিসে অভিযান চালিয়ে এসএসসি সংক্রান্ত একাধিক গুরুত্বপূর্ণ নথি, ফাইল, ও হার্ড ডিস্ক উদ্ধার করে সিবিআই।

আরও পড়ুন Rs.1crore job: জীবনের প্রথম চাকরি দেড় কোটি টাকার, চিনে নিন কৃষ্ণনগরের যুবক দেবর্ষিকে

এর কিছুদিন আগে সার্ভার রুম সিল করে দেওয়া হয়েছিল। কেউ বাইরে থেকে বা নিজের বাড়িতে বসে এসএসসি অফিসের সার্ভার রুমে যোগাযোগ না করতে পারে, বা প্রমাণ নষ্ট (evidence tamper) করতে না পারে , তাই সার্ভার রুমের সমস্ত ইন্টারনেট কানেকশন বন্ধ করা হয়েছিল৷ রুমে  ১৪টি কম্পিউটার এবং CPU রাখা ছিল, সেটাও সিল করেছিল সিবিআই । এর সঙ্গে ৬টি আলমারি সিল করে ছিল।

এসএসসি মামলায় গ্রুপ সি মামলাকারী মিলন দাস, দীপঙ্কর মান্না ও নবম দশম শ্রেণীর মামলাকারী অনিন্দিতা বেরা এবং তাঁদের আইনজীবী সুদীপ্ত দাসগুপ্ত  হাজিরা দেন। এসএসসি তিন মামলাকারীকে সোমবার তলব করা হয়েছিল। সিবিআইয়ের কাছে নথি নিয়ে হাজিরা দিলেন তাঁরা। মামলাকারী অনিন্দিতা বেরা জানান, তাঁর থেকে নথি চাওয়া হয়েছে। সিবিআই দফতরের সেকারণে তিনি হাজির হয়েছেন। তার থেকে কম যাঁরা নম্বর পেয়েছিলেন তাঁরা চাকরি পেয়েছিলেন কিন্তু তাঁর নাম লিস্টে থাকা সত্ত্বেও  তিনি চাকরি পাননি।

আরও পড়ুন Sidhu Moose Wala Shot Dead: গুলিতে ঝাঁঝরা জনপ্রিয় গায়ক, মর্মান্তিক মৃত্যু

আইনজীবী সুদীপ্ত দাসগুপ্ত জানান, এসএসসি মামলায় মামলাকারীদের নথি নিয়ে তলব করে সিবিআই। সেকারণে ৩জন মামলাকারী সোমবার এসেছেন। কীসের ভিত্তিতে তাঁরা মামলা করেছেন তা জানতেই নথি নিয়ে তলব করতে বলা হয়েছে। সোমবার ১১টা নাগাদ মামলাকারীরা আসেন নিজাম প্যালেসে। তদন্তকারীরা তাঁদের থেকে জানতে চান, কিসের ভিত্তিতে তাঁরা এই মামলা করেছিলেন? কী কী প্রামান্য নথি রয়েছে? লিস্টে কত নম্বরে নাম ছিল? কীভাবে দুর্নীতি সেই সম্পর্কে তাঁরা কীভাবে নিশ্চিত হলেন? কোন তথ্য ও নথি রয়েছে এই দুর্নীতির বিরুদ্ধে? এই সব বিষয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

Published by:Pooja Basu
First published:

Tags: CBI, SSC Scam

পরবর্তী খবর