Home /News /kolkata /
CBI: এবার সিআইএসএফ জওয়ানদের জিজ্ঞাসাবাদ করল সিবিআই! নজরে হলদিয়া

CBI: এবার সিআইএসএফ জওয়ানদের জিজ্ঞাসাবাদ করল সিবিআই! নজরে হলদিয়া

আসরে সিবিআই

আসরে সিবিআই

CBI: সিবিআই বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসাবাদ করে সিআইএসএফ জওয়ানদেরকে ।

  • Share this:

#কলকাতা : হলদিয়ায় তোলাবাজি মামলায় এবার হলদিয়া ডকে কয়েকজন সিআইএসএফ জওয়ানকে  জিজ্ঞাসাবাদ করল সিবিআই । এই সিআইএসএফ জওয়ানরা নিরাপত্তার দায়িত্বতে ছিলেন। সিবিআই সূত্রে খবর, ওই সিআইএসএফ জওয়ানদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করা হয়, এই ঘটনা সম্পর্কে তাঁরা কিছু জানতেন?  দিনে কত ট্রাক ঢুকত বেরোত? কতদিন ধরে এসব চলছিল? সিবিআই বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসাবাদ করে সিআইএসএফ জওয়ানদেরকে ।

এখনও পর্যন্ত হলদিয়া ওসিকে দুবার নোটিশ দেওয়া সত্ত্বেও এই মামলার নথি  সিবিআই পায়নি। তাই এবার আরও কড়া পদক্ষেপ নিতে পারে সিবিআই । হলদিয়া তোলাবাজি মামলায় কেন তথ্য নথি দিতে ঢিলেমি? জানতে চায় সিবিআই ।সোমবার সিবিআই টিম আদালতে যায়। সোমবার রাজভবনে সামনে বিরোধী নেতা শুভেন্দু অধিকারী হলদিয়া  তোলাবাজি মামলায় মূল অভিযোগকারী উধাও এই বিষয়ে জানান , "  মূল অভিযোগকারী শেখ মোবারেক আলীকে লুকিয়ে রেখেছে পুলিশ। এটা একটা মিথ্যে মামলা করিয়েছিলো। শুভেন্দুকে জব্দ করতে এই মামলা করেছে। "

আরও পড়ুন: দিলীপ ঘোষের বাইকে বসে 'বিপদে', গ্রেফতার পরোয়ানা জারি হতেই আদালতে লকেট!

হলদিয়া ডকে কয়লা সিন্ডিকেট তোলাবাজি মামলায় হাই কোর্টের নির্দেশে সিবিআই গত শুক্রবার এফআইআর করে। হলদিয়া ডকে কয়লা ট্রাকে ভর্তি ও নামানো সিন্ডিকেট তোলাবাজিকে কেন্দ্র করেই এই মামলার সূত্রপাত। হলদিয়া থানায় অভিযোগকারীর শেখ মোবারক আলীর অভিযোগ, ২০১৮ সালে হলদিয়া ডক কমপ্লেক্স কয়লা ট্রাকে কয়লা ভর্তি ও নামানোর জন্য প্রতি ট্রাক থেকে ১০০ টাকা করে নিত বেআইনি ভাবে। ঘটনার প্রায় আড়াই বছর পর তিনি হলদিয়া পুলিশ স্টেশনে গত বছর ১২ জুলাই অভিযোগ করেন  শেখ মোবারেক আলী ।

আরও পড়ুন: বঙ্গ BJP-তে 'গোপন' বৈঠক! 'বিক্ষুব্ধ'দের সঙ্গে হাত মেলালেন লকেট? তুমুল আলোড়ন

সিবিআইয়ের দাবি, মূল অভিযোগকারী শেখ মোবারেক আলী " উধাও "। মোবাইল বন্ধ বর্তমানে। পুলিশের খাতায় মূল অভিযুক্ত শ্যামল আদক, এবং তাঁর সহকারী অভিযুক্ত রাজীব পালকে দেখানো হয়। এরপর ওই অভিযুক্ত রাজীব পাল হাই কোর্টে মামলা করেন।  তাঁর অভিযোগ,  পুলিশ তাদেরকে হেনস্থা করছে এই মামলায়। সঠিক ভাবে তদন্ত নিয়ে  তাঁর তরফে সন্দেহ প্রকাশ করা হয়।এরপর হাইকোর্ট  পুলিশের সেই মামলায়  দেখে তদন্ত ক্ষেত্রে বেশ কিছু জায়গায় ফাঁক রয়েছে।যাতে তদন্ত সঠিক ভাবে হয় সেকারনে হলদিয়া থানার হাত থেকে  ওই মামলা সিবিআইকে তদন্তর নির্দেশ  দেয় হাইকোর্ট । সিবিআই তদন্ত  নিয়ে শুক্রবার এফআইআর করে । সিবিআই টিম হলদিয়াতে পৌঁছায় শুক্রবার রাতেই।

অভিযোগ, তদন্তকারী অফিসার দাবি করেন অভিযুক্ত সাক্ষীদের  হুমকি দিচ্ছেন। কিন্তু আদালত সাক্ষীদের বয়ান রেকর্ডে এরকম কিছু পায়নি। তারপরই পুলিশের বিরুদ্ধে সঠিক ভাবে তদন্ত না করায় বেশ কিছু প্রমান পাওয়াতে হাই কোর্ট সিবিআইকে নির্দেশ দেয় তদন্ত জন্য। এবার সেই ঘটনায় তৎপর সিবিআই। তবে এখনও পর্যন্ত নথি, ডকুমেন্টস না মেলায় সিবিআই কড়া পদক্ষেপ নিতে পারে বলে সিবিআই সূত্রে খবর।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, Haldia

পরবর্তী খবর