corona virus btn
corona virus btn
Loading

কলকাতায় শুরু শিলা বৃষ্টি, সপ্তাহজুড়েই বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য !

কলকাতায় শুরু শিলা বৃষ্টি, সপ্তাহজুড়েই বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য !

সপ্তাহভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ বিক্ষিপ্তভাবে ঝোড়ো হাওয়া চলবে দক্ষিণবঙ্গে ৷ উত্তরবঙ্গে চলবে বৃষ্টি ৷

  • Share this:

#কলকাতা: কলকাতায় শুরু বৃষ্টি ৷ আজ, মঙ্গলবার বিকেল থেকেই কলকাতায় বৃষ্টি নেমেছে ৷ শুরু হয়েছে শিলাবৃষ্টিও ৷ আজ রাত থেকেই বৃষ্টি আরও বাড়বে কলকাতায় ৷ সপ্তাহভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে  ৷ বিক্ষিপ্তভাবে ঝোড়ো হাওয়া চলবে দক্ষিণবঙ্গে ৷  উত্তরবঙ্গে চলবে বৃষ্টি ৷

আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। উত্তরবঙ্গের দার্জিলিং-সহ পাঁচ জেলা । দক্ষিণের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম-সহ বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। আগামিকাল, বুধবার থেকে বাড়বে বৃষ্টি। বৃহস্পতি ও শুক্রবার দমকা ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া জলীয় বাষ্পপূর্ণ পূবালির গরম হওয়ার সংঘাতে বৃষ্টি হবে। বাংলাদেশ ও সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাব। প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর প্রভাবেই সপ্তাহ জুড়ে বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। কলকাতায় সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। আজ, মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল, সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিক। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪৫ থেকে ৯৬ শতাংশ । গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি শহরে।

Representational Image Representational Image

আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তরবঙ্গের পাঁচ জেলায়। দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই বর্ধমান ও মেদিনীপুর, ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা ।

বুধবার থেকে বৃষ্টি আরও বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা প্রায় সব জেলাতে। ওড়িশাতেও দমকা হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হবে বিহার ঝাড়খন্ড-এও।

Published by: Siddhartha Sarkar
First published: March 3, 2020, 6:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर