সরকারের হস্তক্ষেপে কাটল আলুর জট

সরকারের হস্তক্ষেপে আপাতত কাটল আলু-জটিলতা। সরকারের আবেদনে সাড়া দিয়ে হিমঘরের মালিকদের সিদ্ধান্ত, আপাতত বেশি ভাড়া নেওয়া হবে না।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 31, 2019 02:10 PM IST
সরকারের হস্তক্ষেপে কাটল আলুর জট
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 31, 2019 02:10 PM IST

#কলকাতা: সরকারের হস্তক্ষেপে আপাতত কাটল আলু-জটিলতা। সরকারের আবেদনে সাড়া দিয়ে হিমঘরের মালিকদের সিদ্ধান্ত, আপাতত বেশি ভাড়া নেওয়া হবে না। এরপরেই ধর্মঘটের সিদ্ধান্ত থেকে সরে আসার সিদ্ধান্ত নেন আলু ব্যবসায়ীরা।

হিমঘরের ভাড়া বাড়ানো নিয়ে তৈরি হয়েছিল টানাপোড়েন। কুইন্টাল প্রতি ৯ টাকা করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এ নিয়ে নির্দেশিকা জারি করে রাজ্য সরকার।

হিমঘরগুলিও বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, ২ সেপ্টেম্বর থেকে বেশি ভাড়া নেওয়া হবে।

এতে পুজোর মুখে আলুর দাম বাড়ার আশঙ্কা তৈরি হয়। হিমঘরের ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের বিরোধিতায় সরব হন আলু ব্যবসায়ীরা। হুঁশিয়ারি দেন, সোমবার থেকে হিমঘরে আলু না রেখে ধর্মঘটের পথে যাওয়ার। কিন্তু, হিমঘরের মালিকরা ভাড়া বাড়ানোর সিদ্ধান্তেই অনড় থাকেন। এই পরিস্থিতিতে আসরে নামে রাজ্য সরকার। জটিলতা কাটাতে আলু ব্যবসায়ীদের সংগঠনের প্রতিনিধিদের নবান্নে ডেকে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন মুখ্য কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার।

Loading...

রাজ্য সরকারের তরফে হিমঘর মালিকদের বলা হয়, বর্ধিত ভাড়া না নিতে। এ নিয়ে হিমঘর মালিকরা নিজেদের মধ্যে বৈঠক করেন। তারপর সিদ্ধান্ত নেন, আপাতত তাঁরা বেশি ভাড়া নেবেন না। এরপরই, ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন আলু ব্যবসায়ীরা।

আপাতত জট কাটল। কিন্তু, স্থায়ী সমাধানের জন্য সরকারকে সঙ্গে নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক করতে চান আলু ব্যবাসী ও হিমঘরের মালিকরা।

First published: 02:10:51 PM Aug 31, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर