কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

ফের চিঠিতে মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজ্যপালের, রাজ্যে করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর: জগদীপ ধনখড়

ফের চিঠিতে মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজ্যপালের, রাজ্যে করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর: জগদীপ ধনখড়
রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চার পাতার চিঠি দেন রাজ্যপাল। পাশাপাশি তিনটি ট্যুইটও করেন তিনি।

  • Share this:

#কলকাতা: আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। গত শনিবারের মুখ্যমন্ত্রীর দেওয়া চিঠির উত্তর সোমবার কার্যত দিলেন রাজ্যপাল। চিঠিতে আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণের পথেই হেঁটেছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীকে দেওয়া চার পাতার চিঠিতে রাজ্যের করোনা মোকাবিলার পরিস্থিতিতে রেশন ব্যবস্থা-সহ একাধিক প্রসঙ্গ নিয়ে সরব হয়েছেন আবারো রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপালের চিঠির প্রসঙ্গ নিয়ে পাল্টা সরব হয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও।

সোমবার মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে তিনি বলেছেন, "রাজ্যে করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। করোনা যোদ্ধাদের প্রয়োজনীয় সরঞ্জাম অমিল। রেশনে দুর্নীতির অভিযোগে গন্ডগোল হচ্ছে। রাজ্য চরম সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।" এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন চিঠিতে রাজ্যপাল। এর পাশাপাশি মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে আরও অভিযোগ করেছেন "যত্রতত্র দেহ 'খালাস' নিয়ে মানুষ আতঙ্কিত। এই ঘটনা ধাপার স্মৃতি উসকে দিচ্ছে।" বলে মন্তব্য করেছেন চিঠিতে রাজ্যপাল। বিরোধীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর মন্তব্যকেও এদিনের দেওয়া চিঠিতে একহাত নিয়েছেন রাজ্যপাল। চিঠিতে তিনি বলেছেন, "বিরোধীদের উদ্দেশ্যে মন্তব্য করা দুর্ভাগ্যজনক। করোনা যুদ্ধে আপনার পাশে সব দল আছে। এই সময় বিরোধীদের সঙ্গে সমন্বয় জরুরি।" চিঠিতে রাজ্যপাল আরও বলেছেন, " রাজ্যপালের ক্ষমতা নিয়ে আপনার মন্তব্য অনভিপ্রেত। রাজ্যপালের ক্ষমতা সম্পর্কে ওয়াকিবহাল রাজভবন। রাজ্যের বাস্তব পরিস্থিতি নিয়ে সরব আমি। বেহাল স্বাস্থ্য, রেশনে দুর্নীতি নিয়ে আমি সরব। বিষয়গুলি নিয়ে মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করুন।" এদিনের রাজ্যপালের দেওয়া চিঠিতে মুখ্যমন্ত্রীর কিছু মন্তব্য নিয়েও সরব হয়েছেন রাজ্যপাল। চিঠিতে তিনি লিখছেন, "মানুষের কাছে দায়বদ্ধ রাজ্যপালের কাছে নয়, আপনার এই মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। গণতন্ত্রে একনায়কতন্ত্রের জায়গা নেই। মানুষের কষ্ট আপনি দূর করুন। কাজ করে যান ফলের আশা করবেন না আপনি।"

গত শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে কড়া ভাষায় চিঠি লিখেছিলেন। ৪৮ ঘন্টা বাদে সোমবার মুখ্যমন্ত্রীর সেই চিঠির উত্তর দিলেন রাজ্যপাল। অবশ্য রাজ্যপালের এই চিঠির প্রসঙ্গে কড়া ভাষায় মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেছেন, "রাজ্যপাল যা যা অভিযোগ আনছেন তার প্রমাণ ওনাকে দিতে হবে। উনি ওনার এই পদের অবমাননা করছেন। রাজনৈতিক প্রতিহিংসা দেখাচ্ছেন রাজ্যপাল।" সোমবার মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠির পাশাপাশি তিনটি ট্যুইট ও করেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

SOMRAJ BANDOPADHYAY

Published by: Ananya Chakraborty
First published: May 4, 2020, 3:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर