Jagdeep Dhankhar : রাজভবনে মুখ্যসচিব! ভোট পরবর্তী হিংসার রিপোর্টে সন্তুষ্ট নন, ট্যুইটে জানালেন রাজ্যপাল

রাজ্যপাল-মুখ্য সচিব বৈঠক

জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) ডাকে সোমবার বিকেলে রাজভবনে গেলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Hari Krishna Dwivedi)। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে ভোট-পরবর্তী হিংসা (Post Poll Violence) নিয়ে রাজভবনে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন তিনি।

  • Share this:
    ,

    #কলকাতা : রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) ডাকে সোমবার বিকেলে রাজভবনে গেলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Hari Krishna Dwivedi)। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজভবনে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন তিনি। ভোট পরবর্তী হিংসা নিয়ে তাঁদের মধ্যে ওই বৈঠক হয় বলে রাজভবন সূত্রে জানানো হয়েছে। ঠিক এক মাসে আগে রাজ্যে নির্বাচন শেষ হওয়ার পর পরেই এই একই ইস্যুতে প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিলেন ধনখড়়।

    রাজ্যে ভোট-পরবর্তী হিংসা নিয়ে প্রথম থেকেই সরব হয়েছিলেন রাজ্যপাল। রবিবার ওই বিষয়ে জানতে চেয়ে মুখ্যসচিবকে তলব করেন তিনি। সেইমতো সোমবার বিকেল পাঁচটা কুড়ি মিনিটে রাজভবনে হাজির হন মুখ্যসচিব। ভোট পরবর্তী হিংসা নিয়ে বেশ কিছু রিপোর্ট রাজ্যপালের হাতে তুলে দেন তিনি। তবে সেই রিপোর্টে সন্তুষ্ট হননি রাজ্যপাল৷ মুখ্যসচিব রাজভবন থেকে বেরিয়ে যাওয়ার পরই তা নিয়ে ট্যুইটে ক্ষোভ প্রকাশ করেন ধনখড়। তিনি ট্যুইট বার্তায় লেখেন নির্বাচন পরবর্তী পরিস্থিতি ও প্রশাসনিক পদক্ষেপ নিয়ে বিস্তারিত জানতে মুখ্য সচিবকে আরও কিছু প্রয়োজনীয় তথ্য জানতে চাওয়া হয়েছে। আশা করব খুব শিগগিরই তিনি সেগুলি পেশ করতে সক্ষম হবেন।

    ভোট পরবর্তী হিংসা নিয়ে মুখ্যসচিবকে এর আগেও একাধিকবার তলব করেছিলেন রাজ্যপাল। তৎকালীন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ভোট পরবর্তী হিংসার রিপোর্ট জমাও দিয়েছিলেন রাজ্যপালের কাছে। রাজ্যপাল অবশ্য তাতেও সন্তুষ্ট হননি।

    প্রসঙ্গত, নির্বাচনের পর রাজ্যে ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গে রাজ্য সরকার ও রাজ্যপালের সংঘাত আরও তীব্র হয়েছে৷ বারবার রাজ্য প্রশাসনকে একহাত নিতে দেখা গিয়েছে রাজ্যপাল জগদীপ ধনকড়কে৷ রাজ্য প্রশাসন কোনও পদক্ষেপ করছে না বলেও অভিযোগ করেছেন তিনি৷ এ ব্যাপারে প্রশাসনিক নজরদারি সেভাবে নেই বলেও মমতা সরকারকে কটাক্ষ করেছেন রাজ্যপাল। আইনশৃঙ্খলার পরিস্থিতি প্রসঙ্গে বলতে গিয়ে রবিবার একটি বিবৃতিতে গত ১৭ মে-র ঘটনারও উল্লেখ করেছেন রাজ্যপাল। নারদ মামলায় রাজ্যের চার নেতা-মন্ত্রীকে গ্রেফতার নিয়ে সিবিআইয়ের দফতরের বাইরে যা ঘটেছিল, তার প্রসঙ্গ টেনেছেন তিনি।

    Published by:Sanjukta Sarkar
    First published: