corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ১০ লক্ষ, প্রধানমন্ত্রীর তহবিলে ৫ লক্ষ টাকা দিলেন রাজ্যপাল

করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ১০ লক্ষ, প্রধানমন্ত্রীর তহবিলে ৫ লক্ষ টাকা দিলেন রাজ্যপাল

রাজ্যপাল জাগদীপ ধনখড় রাজ্যের সবাইকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার আবেদন জানান।

  • Share this:

#কলকাতাঃ করোনা সংক্রমণ মোকাবিলায় মুখ্যমন্ত্রী আপৎকালীন ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা আর্থিক অনুদান দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পাশাপাশি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঁচ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা নিজেই ট্যুইট করে জানান রাজ্যপাল। রাজ্যকে অনুদান দেওয়ার প্রসঙ্গে রাজভবনের তরফে দেওয়া এক বিজ্ঞপ্তিতে রাজ্যপাল জানান, "করোনা ভাইরাসকে রাজ্য যেভাবে মোকাবিলা করছে তার প্রচেষ্টা হিসেবেই এই আর্থিক অনুদান দেওয়া হল।"

তবে শুধুই রাজ্যকে আর্থিক অনুদান নয়, শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথাও হয় রাজ্যপালের। মূলত করোনা ভাইরাস মোকাবিলা সবাইকে নিয়ে করতে হবে বলে এদিন মুখ্যমন্ত্রীকে ফোন করে বলেন তিনি। এদিন রাজ্যপাল জাগদীপ ধনখড় রাজ্যের সবাইকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার আবেদন জানান।

দেশজুড়ে ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশের প্রত্যেকটি রাজ্য থেকেই করোনা ভাইরাসে কমবেশি আক্রান্তের সংখ্যা পাওয়া গেছে। এ রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা চল্লিশের কাছাকাছি। রাজ্যের দেওয়া তথ্য অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও ১২ জন ইতিমধ্যেই সুস্থ হয়েছেন। কয়েক সপ্তাহ আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যে করোনা মোকাবিলার জন্য মুখ্যমন্ত্রী আপৎকালীন ত্রাণ তহবিল গঠন করেন। দল-মত নির্বিশেষে এই ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার আর্জি জানান মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই বিভিন্ন কর্পোরেট সংস্থা থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংস্থা, বিভিন্ন সরকারি দপ্তর রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয় একাধিক জায়গা থেকে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অনুদান দিয়েছেন।

শুক্রবার রাজ্যপাল জগদীপ ধনখড় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা আর্থিক অনুদান দিলেন। তিনি নিজেই টুইট করে আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন। প্রসঙ্গত কিছুদিন আগেই করোনা সংক্রমণ মোকাবিলায় মুখ্যমন্ত্রী তথা রাজ্যের প্রশাসনিক ভূমিকার প্রশংসা করেন ট্যুইট করেন রাজ্যপাল।

SOMRAJ BONDOPADHYAY

Published by: Shubhagata Dey
First published: April 3, 2020, 8:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर