• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Latest Bangla News: রোগী কল্যাণ সমিতিতে ফিরলেন নির্মল, শান্তনুরা! রাজ্য জুড়েই শাসক নেতাদের অগ্রাধিকার

Latest Bangla News: রোগী কল্যাণ সমিতিতে ফিরলেন নির্মল, শান্তনুরা! রাজ্য জুড়েই শাসক নেতাদের অগ্রাধিকার

রোগী কল্যাণ সমিতিতে ফিরলেন নির্মল মাজিরা৷

রোগী কল্যাণ সমিতিতে ফিরলেন নির্মল মাজিরা৷

কলকাতার পাশাপাশি জেলাগুলির ১৩টি মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান মনোনীত করা হয়েছে (Latest Bangla News)।

  • Share this:

#কলকাতা: বিধানসভা নির্বাচনের আগে হাসপাতালগুলোর রোগী কল্যাণ সমিতি থেকে পদত্যাগ করেছিলেন মনোনীত চেয়ারম্যানরা। রাজ্য স্বাস্থ্য দপ্তর নতুন করে রাজ্যের তেইশটি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান মনোনীত করল (Latest Bangla News)। যার মধ্যে একাধিক রদবদল হওয়ার পাশাপাশি বেশ কিছু নতুন নিয়োগ হয়েছে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে। নির্মল মাজিকে (Nirmal Maji) কলকাতা মেডিকেল কলেজ এই রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে রেখে দেওয়া হল। কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে স্বর্ণকমল সাহাকে।

পাশাপাশি নীলরতন সরকার মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হল শান্তনু সেনকেই। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর ,আরজিকর মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে ডক্টর সুদীপ্ত রায়কে। পাশাপাশি এসএসকেএম হসপিটাল এর রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে বিদ্যুৎ দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী অরূপ বিশ্বাসকে।

আরও পড়ুন: ত্রিপুরায় বাবুলের সামনে তাঁরই গান বাজাল বিজেপি, তারপর...

বি সি রায় চিলড্রেনস হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে চন্দ্রিমা ভট্টাচার্যকে। বি.সি রায় পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ পেডিয়াট্রাইক্স সায়েন্সের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে ডক্টর কাকলি ঘোষ দস্তিদারকে। চিত্তরঞ্জন সেবা সদনের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে সুব্রত বক্সীকে। পাশাপাশি স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে ডক্টর রানা চট্টোপাধ্যায়কে। বেলেঘাটা আইডি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে স্বপন সমাদ্দারকে।

কলকাতার পাশাপাশি জেলাগুলির ১৩টি মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির  চেয়ারম্যান মনোনীত করা হয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, বাঁকুড়া হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ওই জেলার জেলাশাসক থাকবেন। যদিও রামপুরহাট মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে আশীষ বন্দ্যোপাধ্যায়কে। বর্ধমান মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে প্রাণীসম্পদ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথকে।

কোচবিহার মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হয়েছেন পার্থ প্রতিম রায়, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হয়েছেন গৌতম দেব। তবে মালদহ, মেদিনীপুর এবং মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে সংশ্লিষ্ট জেলার জেলাশাসকদেরই রাখা হয়েছে।

কল্যাণী জে এন এম হসপিটাল এর রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে শঙ্কর সিংহকে। সাগর দত্ত মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে তাপস রায়কে। পুরুলিয়া মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হয়েছেন শান্তিরাম মাহাতো, ডায়মন্ডহারবার ও রায়গঞ্জ মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হয়েছেন প্রণব কুমার দাস এবং কানাইলাল আগরওয়ালকে। রাজ্য স্বাস্থ্য দপ্তরে তরফে দ্রুত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার কথা বলা হয়েছে সংশ্লিষ্ট সদস্যদের।

Published by:Debamoy Ghosh
First published: