Home /News /kolkata /

পরেশ নাথের দেহ ফেরাতে উদ্যোগী সরকার, নেপাল রওনা হয়েছে রাজ্যের প্রতিনিধি দল

পরেশ নাথের দেহ ফেরাতে উদ্যোগী সরকার, নেপাল রওনা হয়েছে রাজ্যের প্রতিনিধি দল

এক বছর পর খবর এসেছে। বরফরাজ্যে চিরতরে ঘুমিয়ে থাকা স্বামীর খোঁজ পাওয়া গেছে।

  • Share this:

    #কলকাতা: এক বছর পর খবর এসেছে। বরফরাজ্যে চিরতরে ঘুমিয়ে থাকা স্বামীর খোঁজ পাওয়া গেছে। কিন্তু আর্থিক অক্ষমতায় দেহ ফিরিয়ে আনতে পারছেন না মৃত পরেশচন্দ্র নাথের স্ত্রী সবিতা নাথ। তাঁর আবেদনে সাড়া দিয়ে দেহ ফেরাতে উদ্যোগী হয়েছে সরকারি। সবিতা নাথের কাছ থেকে NOC নিয়ে ইতিমধ্যেই নেপাল রওনা হয়েছে রাজ্যের প্রতিনিধি দল।

    সবচেয়ে বেশি বয়সে শারীরিক প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে এভারেস্ট জয় করতে গিয়েছিলেন দুর্গাপুরের পরেশনাথ। স্বপ্নপূরণ তো হয়েইনি। পাহাড়ের কোলে হারিয়ে গিয়েছেন চিরতরে।

    এক বছরের দুঃসহ যন্ত্রণা। অন্তহীন অপেক্ষা। স্বামীর দেহ ফিরে পেতে প্রতি মূহূর্ত উদ্বেগে থেকেছেন দুর্গাপুরের নমিতা নাথ। অবশেষে এভারেস্টের সাউথ কলে স্বামী পরেশচন্দ৩ নাথের দেহ উদ্ধার করেন শেরপারা। কিন্তু দেহ ফিরিয়ে আনার আর্থিক সামর্থ্য নেই স্ত্রী সবিতা নাথের। তাই রাজ্য সরকারের দ্বারস্থ হন তিনি। ইতিমধ্যেই তাঁর কাছ থেকে নো অবজেকশন সার্টিফিকেট নিয়ে কাঠমুন্ডু পৌঁচেছেন রাজ্য সরকারের ক্রীড়া ও যুব দফতরের প্রতিনিধি দল।

    স্বামী নেই। একমাত্র ছেলে অদ্রিশেখর। পঞ্চম শ্রেণির ছাত্র। হতদরিদ্র পরিবার। পরিবারের একমাত্র রোজগেরে মানুষটাকেই নিয়ে নিয়েছে পাহাড়। ছেলেকে মানুষ করতে এখন চাকরির প্রয়োজন। সরকারে কাছে এখন একটাই আবেদন সনিতা নাথের।

    বিপদসঙ্কুল চড়াই, উৎরাই পথে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে শৃঙ্গজয়ের নেশা। সর্বোচ্চ শৃঙ্গে মৃত্যুমিছিল। ছন্দা গায়েন, রাজীব ভট্টাচার্য, সুভাষ পাল , কলকাতা পুলিশের অফিসার গৌতম ঘোষ, পরেশচন্দ্র নাথ। তালিকা ক্রমেই দীর্ঘ হয়েছে। তবু দুর্গমের আকর্ষণ কমেনি একটুও।

    First published:

    Tags: Bengali News, Government Taking Initiative To Bring Back Paresh Nath Body, Mountaineer Paresh Nath, Mountaineer Paresh Nath Body Found, Paresh Nath

    পরবর্তী খবর