কলকাতা পেল নতুন থানা, জেনে নিন নতুন থানার অধীনে কোন কোন এলাকা

কলকাতা পেল নতুন থানা, জেনে নিন নতুন থানার অধীনে কোন কোন এলাকা
কলকাতা পুলিশের হিসেবে শহরের ৮০ তম থানা

কলকাতা পুলিশের হিসেবে শহরের ৮০ তম থানা

  • Share this:

#কলকাতা: নির্বাচনের আগে নতুন থানা পেল দক্ষিণ কলকাতার বাসিন্দারা। যাদবপুর থানা ভেঙে তৈরি করা হল গল্ফগ্রীন থানা। কলকাতা পুলিশের হিসেবে শহরের ৮০ তম থানা। কলকাতা পুরসভার অন্তর্গত ৯৪ ও ৯৫ নম্বর ওয়ার্ড নিয়েই মূলত এই নতুন থানা তৈরি করা হল।

প্রিন্স আনোয়ার শাহ রোডের ওপর ঢাকা কালীবাড়ির বিপরীতে নতুন থানা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতা পুলিশের কমিশনার সোমেন মিত্র সহ এলাকার বিশিষ্ট নাগরিকবৃন্দ।

দক্ষিণ কলকাতার একটি বড় অংশকে নতুন থানার এক্তিয়ারে আনা হল। ডিপিএস রোড, আনোয়ার শাহ রোড, গোলাম মোহাম্মদ শাহ রোড, যাদবপুর সেন্ট্রাল রোড, এন সি বোস রোড, দেশপ্রাণ শাসমল রোড, গ্রাহাম রোডকে নতুন থানার অন্তর্ভুক্ত করা হল। এর আগেও যাদবপুর থানা ভেঙে নেতাজি নগর থানা, পাটুলি থানা, রিজেন্ট পার্ক থানা সহ দক্ষিণের একাধিক থানা তৈরি করা হয়েছে। পরিষেবা ও জনসংযোগ বাড়াতে যাদবপুর থানার অধীনস্থ থাকা বিস্তীর্ণ অঞ্চলকে সরিয়ে এনে ভাগ করে দেওয়া হয়েছে উপরোক্ত বিভিন্ন থানার অধীনে। সেই তালিকায় নতুন সংযোজন গল্ফগ্রীন থানা।


নতুন থানার অফিসার ইন-চার্জ হলেন অভিজিৎ মন্ডল। নতূন থানার উদ্বোধনী অনুষ্ঠানে এসে কলকাতার পুলিশ কমিশনার সোমেন মিত্র বলেন,"নতুন থানা হওয়ায় সাধারণ মানুষের সঙ্গে পুলিশের সমন্বয় অনেক বাড়বে। যে কোনও ঘটনায় পুলিশের রিঅ্যাকশন টাইম কম হবে।" একইসঙ্গে কলকাতার পুলিশ কমিশনার বলেন,"শহরে অপরাধের গতিপ্রকৃতি এখন অনেক বদলেছে। বেড়েছে সাইবার ক্রাইমের সংখ্যা। বয়স্ক এবং মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে পুলিশ আরও বেশি সজাগ থাকবে বলেও মন্তব্য করেন সোমেন মিত্র।

অন্যদিকে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস আমফান ও লকডাউনে কলকাতার পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। অরূপ বাবু বলেন," গল্ফগ্রীন অঞ্চলের মানুষের বহুদিনের প্রত্যাশা ছিল একটি নতুন থানার। এতো দিনে তাদের সেই স্বপ্ন পূরণ হল। নতুন থানা হওয়ায় এলাকার মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিতে অনেক বেশি সুবিধা হবে।"

PARADIP GHOSH

Published by:Ananya Chakraborty
First published: