corona virus btn
corona virus btn
Loading

মহিলাদের সাজগোজ নিয়ে আজব সমস্যায় মেট্রো কর্তৃপক্ষ

মহিলাদের সাজগোজ নিয়ে আজব সমস্যায় মেট্রো কর্তৃপক্ষ
Kolkata Metro

মহিলাদের সাজগোজ নিয়ে আজব সমস্যায় মেট্রো কর্তৃপক্ষ

  • Share this:

#কলকাতা: এমনটাও যে হতে পারে কে আর ভেবেছিল? আজব সমস্যায় জর্জরিত দেশের প্রথম পাতালরেল পরিষেবা ৷ কলকাতা মেট্রোর মাথাব্যথার কারণ হয়ে উঠছেন সাজগোজ করা মহিলা যাত্রীরা আর পুরুষদের ব্যাগ। প্রচণ্ড ভিড়ের চাপে তাদেরই চুলে কাঁটা, ক্লিপ, ব্যাগের চেন আটকে যাচ্ছে মেট্রোর দরজায়। ফলে চলন্ত মেট্রোতে অনেক সময়ই বন্ধ হচ্ছে না দরজা। নিরাপত্তাহীনতায় ভুগছেন যাত্রীরা। প্রশ্নের মুখে পড়ছে মেট্রো কর্তৃপক্ষের ভূমিকা।

সাজগোজে বাধা নেই। যাত্রীরা শুধু একটু সচেতন হোন। পুজোর আগে এটাই আবেদন কলকাতা মেট্রোর।

সামনেই পুজো। আর ঠিক তার আগে যাত্রীদের কাছে অভিনব এক আবেদন নিয়ে হাজির শহর কলকাতার লাইফলাইন। হঠাৎই করেই কলকাতা মেট্রোর মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছে সাজগোজ করা মহিলা যাত্রীরা এবং ল্যাপটপ ব্যাগ নিয়ে মেট্রোয় ওঠা পুরুষরা। তাদের নিয়ে আবার কী সমস্যা হলো মেট্রোর?

মাঝেমধ্যেই মেট্রোর কামরায় অতিরিক্ত যাত্রী উঠছেন ৷ দরজা বন্ধ হওয়ার সময় অনেকে জোর করে ঢুকছেন কামরায় ৷ এতে মহিলাদের ব্যাগ, চুড়ি, চুলের ক্লিপ খুলে দরজায় জড়িয়ে যাচ্ছে ৷ সঠিকভাবে আটকাচ্ছে না মেট্রো রেকের স্বয়ংক্রিয় দরজা ৷ পরে যাত্রীরা নিজের জিনিস বের করে নিলেও তার অংশ দরজায় আটকে থাকছে ৷ এর জেরেই স্বয়ংক্রিয় গেটে সমস্যা দেখা দিচ্ছে ৷ অনেক সময়ই মেট্রোর দরজা বন্ধ হচ্ছে না ৷

কেন বন্ধ হচ্ছে না মেট্রোর দরজা? কারণ খুঁজতে গিয়ে অবাক মেট্রো কর্তারা। স্বয়ংক্রিয় দরজার ভিতরের খাঁজ থেকে মিলেছে চুড়ি, ব্যাগের অংশ, কয়েন, চুলের ক্লিপের টুকরো। জোর করে মেট্রোয় ঢুকতে গিয়েই এমনটা ঘটেছে বলে নিশ্চিত তাঁরা। ভিড় থাকলে যাত্রীদের ধৈর্য্য ধরার অনুরোধ কলকাতা মেট্রোর।

পুজোর দিনগুলোতেও এবার রেকর্ড ভিড়ের আশা করছে মেট্রো। সেইমতো চলছে প্রস্তুতি। যাত্রী সচেতনা ছাড়া সেই কাজ সম্ভব নয়, তা আরও একবার দেখিয়ে দিল এই ঘটনা।

First published: September 18, 2017, 6:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर