চক্ররেলের উপর দিয়ে ফ্লাইওভার তৈরির অনুমতি দিচ্ছে না পূর্ব রেল, আটকে কাজ

চক্ররেলের উপর দিয়ে ফ্লাইওভার তৈরির অনুমতি দিচ্ছে না পূর্ব রেল, আটকে কাজ

নকশার অনুমোদনের গড়িমসিতে আটকে গার্ডেনরিচ ফ্লাইওভার তৈরির কাজ। রাজ্যের বারবার আবেদন সত্ত্বেও চক্ররেলের লাইনের উপর দিয়ে ফ্লাইওভার তৈরির অনুমতি দিচ্ছে না পূর্ব রেল।

  • Share this:

#কলকাতা: নকশার অনুমোদনের গড়িমসিতে আটকে গার্ডেনরিচ ফ্লাইওভার তৈরির কাজ। রাজ্যের বারবার আবেদন সত্ত্বেও চক্ররেলের লাইনের উপর দিয়ে ফ্লাইওভার তৈরির অনুমতি দিচ্ছে না পূর্ব রেল। চলতি বছরের জুলাই মাসের মধ্যে উড়ালপুল চালু হবে কিনা তা নিয়ে চূড়ান্ত অনিশ্চয়তা দেখা দিয়েছে।

মেটিয়াবুরুজ অঞ্চলের যানজট কমাতে ২০১৩-য় গার্ডেনরিচ উড়ালপুল তৈরির সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। ডায়মন্ড হারবার রোডে কাঁটাপুকুর মর্গের কাছ থেকে গার্ডেনরিচের রামনগর মোড় পর্যন্ত তৈরি করা হচ্ছে এই উড়ালপুল। চার লেনের এই উড়ালপুল তৈরির কাজ শুরু হয় ২০১৪ সালে ফ্রেব্রুয়ারিতে। কাজ শেষ হওয়ার কথা ছিল ২০১৬ সালে আগস্ট মাসে। জমি জটিলতায় সেই কাজ বারবার পিছিয়ে যায়। শেষমেষ সিদ্ধান্ত নেওয়া হয় ২০১৭ সালে জুলাই মাসের মধ্যে চালু করা হবে উড়ালপুল। কিন্তু রেলের তরফে জমির ছাড়পত্র ও প্রয়োজনীয় অনুমতি না মেলায় আপাতত আটকে সেই কাজ।

সার্কুলার গার্ডেনরিচ রোডের উপর দিয়ে যাচ্ছে চক্র রেল। মাঝেরহাট থেকে দমদম পর্যন্ত এই লাইন ধরেই ট্রেন যায়। এই এলিভেটেড রেল করিডরেই উড়ালপুল তৈরির কাজ আটকে। মাত্র ২৫ মিটার অংশে কাজ শুরু করতে না পারলে এ বছর উড়ালপুল তৈরির কাজ শেষ হওয়া নিয়ে সংশয় আছে। ঠিকাদারি সংস্থার তরফ থেকে অভিযোগ, বহুবার আবেদন সত্ত্বেও রেল অনুমতি দিচ্ছে না।

গত বছরের সেপ্টেম্বর মাসে কেএমডিএ রেলকে প্রয়োজনীয় নকশা জমা দিয়েছে। যদিও সিদ্ধান্ত নিতে পেরিয়ে গেল বহু সময়। অনুমতি না মেলার বিষয়টি মেনে নিচ্ছেন রেল কর্তারাও। পূর্ব রেলের জেনারেল ম্যানেজার এস এন আগরওয়াল জানিয়েছেন, বিষয়টি আমাদের নজরে আছে। আমরা নকশা পাঠিয়েও দিয়েছি রেল বোর্ডের কাছে। রেল বোর্ড গোটা ব্যবস্থা খতিয়ে দেখে তাদের সিদ্ধান্ত জানাবে।

যদিও রাজ্যের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের দুই দফতরের টানাপোড়েনে ভুগতে হচ্ছে মানুষকে। কাজ শেষ হতে দেরি হওয়ায় প্রতিদিন বাড়ছে প্রকল্পের খরচও।

First published: 11:50:50 AM Apr 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर