Gangasagar Mela 2020: গঙ্গাসাগরে পুণ্যার্থীর সংখ্যা ছুঁল ৫০ লক্ষ! ট্যুইটারে জানালেন মমতা

Gangasagar Mela 2020: গঙ্গাসাগরে পুণ্যার্থীর সংখ্যা ছুঁল ৫০ লক্ষ! ট্যুইটারে জানালেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বুধবার ভোর থেকে গঙ্গাসাগরে শুরু হয়েছে পুণ্যস্নান। বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত স্নান চলবে।

  • Share this:

#কলকাতা: মকর সংক্রান্তির পুণ্যস্নানে সাগরতীর্থে এ বছর ভিড় ৫০ লক্ষ ছুঁয়ে ফেলল৷ বুধবার ট্যুইট করে এই খবর জানান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ ট্যুইটারে মমতা লিখলেন, 'কুম্ভমেলার মতো, আমাদের বাংলায় গঙ্গাসাগর মেলা৷ এই মাত্র ভালো খবরটা পেলাম৷ এ বছর গঙ্গাসাগরে ৫০ লক্ষ মানুষ জড়ো হয়েছেন৷ খবরটি শেয়ার করতে পেরে আমি অত্যন্ত খুশি ও গর্বিত৷'

গঙ্গাসাগরে পুণ্যস্নান গঙ্গাসাগরে পুণ্যস্নান

বুধবার ভোর থেকে গঙ্গাসাগরে শুরু হয়েছে পুণ্যস্নান। বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত স্নান চলবে। এ বারের গঙ্গাসাগরে সেরা আকর্ষণ আলোকসজ্জা৷ কপিলমুণির আশ্রমকে মুড়ে ফেলা হয়েছে বাহারী আলোয়৷ পরিবেশের কথা মাথায় রেখে প্লাস্টিক ব্যবহার একেবারে বন্ধ করা হয়েছে গঙ্গাসাগরে৷ রাজ্য তো বটেই, বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ, ওড়িশা, মহারাষ্ট্র, ছত্তিসগড়-সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ লক্ষ পুণ্যার্থীর ভিড় করেছেন গঙ্গাসাগরে।

কোনওরকম দুর্ঘটনা এড়াতে ৫ হাজার পুলিশকর্মী, ১২০০ স্বেচ্ছাসেবী মেলা প্রাঙ্গণে মোতায়েন রয়েছে। রাখা হয়েছে হেলিকপ্টার পরিষেবাও। একইসঙ্গে মেলার উপর নজরদারি চালাচ্ছে একাধিক ড্রোন। গঙ্গায় ঘুরছে অসংখ্য স্পিডবোটও।

ভিড় এড়াতে মঙ্গলবার সন্ধে থেকেই গঙ্গাসাগরে স্নান সারতে শুরু করে দেন পুণ্যার্থীরা। এ বছর সাগরতীর্থকে সম্পূর্ণ ভাবে পরিবেশবান্ধব মেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। মেলা প্রাঙ্গণে লকড়ি কিংবা কাঠকয়লা জ্বালানো সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ করা হয়েছে প্রশাসনের তরফে।

First published: January 15, 2020, 10:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर