আজকের খবরের কাগজের সেরা খবর

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 13, 2016 10:15 AM IST
আজকের খবরের কাগজের সেরা খবর
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 13, 2016 10:15 AM IST

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷  শুক্রবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

anandabazar11

মেয়েদের ফুটবলে যথেচ্ছ যৌন নিগ্রহ, বিস্ফোরক প্রাক্তন ক্যাপ্টেন

কানাঘুষো সব সময়ই শোনা যায়। মুখ খোলার সাহস হয়নি কারও। এ বার বোমাটা ফাটালেন সোনা চৌধুরী। নিজের বই ‘গেম ইন গেম’য়ে প্রাক্তন ভারতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক দাবি করলেন, কী ভাবে টিম ম্যানেজমেন্ট, কোচ, সচিব, মহিলা ফুটবলারদের উপর শারীরিক ভাবে নির্যাতন করতেন। সদ্য বারাণসীতে সোনা চৌধুরীর এই বইয়ের উদ্বোধন হয়েছে। তার পরই তাঁর এই মন্তব্য নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তাঁর আরও দাবি, শারীরিক নির্যাতন থেকে বাঁচতে ফুটবলাররা নিজেদের সমকামী বলে পরিচয় দিত।

বিমান থেকে নামিয়ে দেওয়ায় জিজাকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ

Loading...

আইনে নেই। তবু বিমানের পাইলট জেদ ধরে থাকায় বিমান থেকে নেমে যেতে বাধ্য হয়েছিলেন সেরিব্রাল পলসিতে আক্রান্ত জিজা ঘোষ। মানসিক ভাবে ধাক্কা খেলেও হাল ছাড়েননি। চার বছর ধরে লড়াই চালানোর পরে অবশেষে বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিল, ওই ঘটনার জন্য জিজাকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে স্পাইসজেট বিমানসংস্থাকে। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরে বিমানসংস্থা এ দিন জানিয়েছে, আদালতের ওই নির্দেশের কোনও কপি তারা বৃহস্পতিবার রাত পর্যন্ত হাতে পায়নি। ফলে এ নিয়ে এখনই কোনও মন্তব্য করবে না তারা।

মানসিক ভারসাম্যহীনকে চোর সন্দেহে খুন

সন্দেহ এবং তার জেরেই গণপিটুনির শিকার হল মানসিক ভারসাম্যহীন এক যুবক। ডায়মন্ডহারবারের হরিণডাঙার পরে এ বার সেই তালিকায় নয়া সংযোজন মুর্শিদাবাদের বেলডাঙার মির্জাপুর।

মির্জাপুরে নিজের বাড়ি থেকে প্রায়ই বেরিয়ে পড়তেন হাফিজুল খান (৪২)। এলোমলো হেঁটে আশপাশের গাঁ-গঞ্জে প্রায়ই পা রাখতেন তিনি। বুধবার রাতে, তেমনই বেরিয়ে পড়েছিলেন হাফিজুল। পড়শি গ্রাম, সুরুলিয়ায় একটি বাড়ির সামনে গাছতলায় চুপ করে বসেছিলেন তিনি। অন্ধকারে দুয়ার খুলে অচেনা হাফিজুলকে দেখে চমকে উঠে চিৎকার জুড়ে দিয়েছিলেন সে বাড়ির মহিলারা। আর তারই খেসারত দিতে হল বোধ-বুদ্ধিহীন মানুষটিকে। পিটিয়ে মেরে তাঁকে সেখানেই ফেলে রেখেছিল গ্রামবাসীদের একাংশ। খবর পেয়ে, তাঁর পরিবারের লোকজন ছুটে গিয়েছিলেন সুরুলিয়ায়। রক্তাক্ত হাফিজুলকে ভর্তি করানো হয়েছিল বহরমপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। তবে, চেষ্টা করেও বাঁচানো য়ায়নি তাঁকে।

পিটিয়ে ছাত্র খুনে তাপস ধৃত, সিবিআই চান কৌশিকের মা

বিচার চেয়ে সিবিআই তদন্তের দাবি জানাল খুন হওয়া ছাত্রের পরিবার। তবে মূল অভিযুক্ত তাপস মল্লিককে বৃহস্পতিবার গভীর রাতে কলকাতার দত্তপুকুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ । সোমবার রাতে মোষ চোর সন্দেহে পিটিয়ে খুন করা হয় মন্দিরবাজারের গুমকি গ্রামের বাসিন্দা আইটিআই পড়ুয়া কৌশিক পুরকাইতকে। ওই ঘটনায় এক মহিলা-সহ চারজনকে পুলিশ গ্রেফতার করে। এ দিন রাতে গ্রেফতার হয় মূল অভিযুক্ত তাপস। হরিণডাঙা পঞ্চায়েতের তৃণমূল সদস্য তাপসের মাথায় শাসকদলের হাত থাকার জন্যই তাকে পুলিশ ধরতে পারছিল না বলে অভিযোগ উঠছিল।

bartaman_big1

গণনাতেও কড়া নজর, কেন্দ্র পিছু একজন করে পর্যবেক্ষক

শেষ চার দফার ভোটের মতো আগামী বৃহস্পতিবার গণনাতেও কড়া ব্যবস্থা নিতে চলেছে জাতীয় নির্বাচন কমিশন। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সঙ্গে প্রতিটি বিধানসভা কেন্দ্রের জন্য একজন করে পর্যবেক্ষক নিয়োগ করছে তারা। যাঁরা ভিনরাজ্য থেকে আসতে চলেছেন, এবার তাঁরা গণনার দু’দিন আগেই রাজ্যে চলে আসবেন। অতীতের ভোটগুলিতে গণনার সময় দু’-তিনটি বিধানসভা কেন্দ্রের জন্য একজন করে পর্যবেক্ষক থাকতেন। কখনও আবার গোটা গণনা কেন্দ্রটির জন্য একজন পর্যবেক্ষককে নিয়োগ করা হয়েছে, সেই রেকর্ডও রয়েছে। সেই গণনা কেন্দ্রে চার-পাঁচটি বিধানসভার ভোট গণনা হয়েছে। এবার কেন্দ্র পিছু একজন করে পর্যবেক্ষক নিয়োগ করে তাঁদের মাধ্যমে নজরদারি চালাতে চাইছেন দিল্লির জাতীয় নির্বাচন কমিশনের কর্তারা।

ঢাকায় নাশকতার ছক কষে ধৃত খাগড়াগড়-কাণ্ডে পলাতক জঙ্গি

বর্ধমানের খাগড়াগড়-কাণ্ডের সঙ্গে সরাসরি যুক্ত জামাত-উল-মুজাহিদিনের (জুম) এক শীর্ষ জঙ্গিকে আরও তিন শাগরেদসহ বুধবার রাতে ঢাকার কমলাপুর রেল স্টেশন এলাকা থেকে গ্রেপ্তার করেছে সে দেশের রযাা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব)। ওই শীর্ষ জঙ্গির নাম আবদুল বাতেন ওরফে খয়রুল ইসলাম ওরফে মামুনুল হক।

এবার ইডি’ও জেরা করবে মদনদের

সিবিআইয়ের পর এবার সারদার বৃহত্তর আর্থিক ষড়ন্ত্রের মামলায় তদন্তের স্বার্থে ইডি প্রাক্তন মন্ত্রী মদন মিত্রসহ ন’জনকে জেরা করতে চলেছে। বৃহস্পতিবার কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক শুভ্রা ঘোষের এজলাসে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে এ সংক্রান্ত আবেদন জানালে বিচারক তা মঞ্জুর করেন। জানা গিয়েছে, চলতি সপ্তাহেই ইডি ওই ন’জন অভিযুক্তকে জেরা করতে পারে।

মহারাষ্ট্রের খরা অঞ্চলে ৬ কোটি ২০ লক্ষ লিটার জল পাঠিয়ে ৪ কোটি টাকার বিল ধরাল রেল

মহারাষ্ট্রে খরা এলাকা লাতুরে ‘জলদূত’ ট্রেন পাঠিয়ে চার কোটি টাকার বিল ধরাল রেল। এটা জল পরিবহণের খরচ! এই নিয়ে তুমুল শোরগোল পড়েছে মহারাষ্ট্রে। মধ্যরেল কর্তৃপক্ষের অবশ্য ব্যাখ্যা, প্রশাসনের নির্দেশে এই বিল পাঠানো হয়েছে। জেলা প্রশাসন চাইলে আমাদের বিল মিটিয়ে দিতে পারে, না হলে ওয়েভার স্কিমের আওতায় আসতে হবে। তার জন্য পদ্ধতিগতভাবে আবেদন করতে হবে।

ei samay

জয়েন্টে আশা ছাড়েনি রাজ্য

ডাক্তারিতে ভর্তি কি রাজ্য জয়েন্টের মাধ্যমেই ? নাকি নয় ? তিনদিন পর মঙ্গলবারই তো জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ৷ সুপ্রিম কোর্টের রায়ের পরও ওই দিন কি পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ইঞ্জিনিয়ারিংয়ের সঙ্গে ডাক্তারির পরীক্ষাও হবে ?

এবার স্টিং নিশ্চিত করল দাউদের ঠিকানা পাকিস্তানেই

এবার স্টিং কাণ্ডের জালে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম ৷ একটি জাতীয় টিভি চ্যানেল স্টিং অপারেশন করে দাবি করল, দাউদের ঠিকানা পাকিস্তানেই ৷ তারা নিশ্চিত যে, করাচির পশ এলাকা ক্লিফটনেই থাকেন দাউদ ৷

পেঁয়াজ বিকোচ্ছে ৫০ পয়সা কেজি দরে

মোটে ১৭৫ টাকায় ৪৫০ কেজি পেঁয়াজ বেচার শোক এখনও ভুলতে পারছেন না ঔরাঙ্গাবাদের রবীন্দ্র মাধিকর ৷ লাসুর পাইকারী বাজারে ৫০ পয়সা কেজি দরে পেঁয়াজ বেচার পর এই পেঁয়াজের কৃষকের আক্ষেপ, ‘কৃষকরা কেন নিজেদের জীবন শেষ করার জন্য মারাত্মক সব সিদ্ধান্ত নেয় সেটা ভেবে আমি অবাক হয়ে যেতাম ৷ তবে. বুধবারের পর আমারও মনে  হচ্ছে আত্মহত্যা করলাম ৷’

First published: 10:02:26 AM May 13, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर