আজকের কাগজের সেরা খবর

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷

Elina Datta | News18 Bangla
Updated:Jul 01, 2016 10:27 AM IST
আজকের কাগজের সেরা খবর
Elina Datta | News18 Bangla
Updated:Jul 01, 2016 10:27 AM IST

প্রতিদিনের ব্যস্ততায় খবর কাগজ খুঁটিয়ে পড়া সম্ভব হয় না ৷ অনেক সময় গুরুত্বপূর্ণ খবর চোখ এড়িয়ে যায় ৷ তাছাড়া একাধিক কাগজও পড়ার মতো সময় কারোর হাতেই নেই ৷ তাই আসুন এক নজরে, একজায়গায় দেখে নিন কলকাতার বিভিন্ন কাগজের সেরা খবর গুলি ৷ শুক্রবারের গুরুত্বপূর্ণ খবরগুলি হল-

anandabazar11

১) স্বামী ব্যক্তিগত আক্রমণ যতই চরমে তুলুন, অরুণের বিকল্প দেখছেন না মোদী

আস্থা অটুট অরুণেই। সুব্রহ্মণ্যম স্বামী ব্যক্তিগত আক্রমণ যতই চরমে তুলুন, কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পদ থেকে অরুণ জেটলিকে সরাচ্ছেন না নরেন্দ্র মোদী। গত কাল রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বিজেপি সভাপতি অমিত শাহের পাঁচ ঘণ্টার দীর্ঘ বৈঠকের পর জুলাইয়ের গোড়ায় কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলের সম্ভাবনা বেড়েছে। উপরন্তু আজ মন্ত্রক ধরে ধরে কাজের অগ্রগতির বিশ্লেষণ করেছেন মোদী। বাজেটে প্রকল্প ঘোষণার পরের দিন থেকেই যাতে কাজ শুরু হয় এবং তার সুফল তৃণমূল স্তরে পৌঁছয়, সেই নির্দেশ দিয়েছেন। ক্যাবিনেট সচিব ও প্রধান সচিবের সহায়তার মন্ত্রীদের রিপোর্ট কার্ড বানানোর প্রস্তুতিও শুরু করেছেন।

২)মুখ্যমন্ত্রীর আতিথ্যে মুগ্ধ, মমতার সঙ্গে ঘনিষ্ঠতার বার্তা মার্কিন কর্তার

Loading...

কলকাতা শহরের সঙ্গে তাঁদের সম্পর্ক বহু দিনের। ভৌগোলিক অবস্থানের বিচারে এ রাজ্যের গুরুত্ব তাঁদের কাছে অনেক। এ রাজ্যের মুখ্যমন্ত্রীর আতিথেয়তায় তাঁরা মুগ্ধ। সুতরাং এ রাজ্য এবং রাজ্য প্রশাসনের সঙ্গে ধারাবাহিক ভাবে ঘনিষ্ঠতা গড়ে তোলার বার্তা দিয়ে গেলেন মার্কিন বিদেশ দফতরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস এ শ্যানন।

৩) ‘দিনের পর দিন এটা চললে দফতরটা রেখে লাভ কি!’ বন নিয়ে ক্ষুব্ধ মমতা

কোনও দফতরের কাজ নিয়ে ধারাবাহিক ভাবে অভিযোগ উঠলে দ্বিতীয় ইনিংসে যে সেখানকার মন্ত্রী-অফিসারদের এতটুকু ছাড় দেওয়া হবে না, তা স্পষ্ট বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার উত্তরবঙ্গের সচিবালয় ‘উত্তরকন্যা’য় বসে তিনি সংশ্লিষ্ট মন্ত্রীকে শুধু ভর্ৎসনাই করলেন না, একান্ত বৈঠকে হুঁশিয়ারি দিলেন, প্রয়োজনে দফতর তুলে দেওয়ার কথাও ভাববেন।

৪) বিহার পরীক্ষা কেলেঙ্কারি, রুবির উত্তরপত্রই বেপাত্তা, ধন্দে গোয়েন্দারা

লকার থেকে বেপাত্তা রুবি রায়ের সেই ‘উত্তরপত্র’। গত দু’দিন ধরে খুঁজেও বিষুণ রায় কলেজের ওই ছাত্রীর উত্তরপত্রের কোনও হদিশ পায়নি পটনা পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)। এখন উত্তরপত্রের খোঁজে হন্যে হয়ে ঘুরছেন সিট। আসলে উত্তরপত্রের ফরেনসিক পরীক্ষা করাতে চাইছিলেন তাঁরা। সে কারণেই দরকার ছিল ওই উত্তরপত্রগুলির। এর ফলে তদন্তের মোড় ঘুরেও যেতে পারে বলে মনে করছেন গোয়েন্দারা। নতুন করে কয়েক জনকে গ্রেফতার করার সম্ভাবনাও দেখা দিয়েছে। তবে এরই মধ্যে পরীক্ষা কেলেঙ্কারির বেশ কয়েকটি নতুন বিষয়ের খোঁজ পেয়েছে সিট।

bartaman_big11

১) রাজ্য থেকেই নিয়োগের ছক ধৃত আইএস জঙ্গির

কলকাতা: একদিকে আইইডি’র মতো বিস্ফোরক তৈরি হাতেকলমে শেখানো। একইসঙ্গে তরুণদের মধ্যে আইএস-এর ভাবধারা তথা উগ্র ধর্মীয় মৌলবাদের আদর্শ ছড়িয়ে দেওয়া। এই দুই কৌশলেই পশ্চিমবঙ্গকে ঘাঁটি হিসাবে ব্যবহার করে দেশব্যাপী নাশকতার জাল বিস্তারের চেষ্টা সামনে এল হায়দরাবাদে আইএস জঙ্গি গ্রেপ্তার হওয়ার পর।

২) ফের কাবুলে তালিবানি সন্ত্রাস, পরপর বিস্ফোরণে হত ৪১ জন প্রশিক্ষণরত পুলিশকর্মী

কাবুল, ৩০ জুন (এএফপি): এক সপ্তাহও কাটেনি। ফের বিস্ফোরণে রক্তাক্ত আফগানিস্তানের রাজধানী কাবুল। বৃহস্পতিবার পুলিশ বোঝাই দু’টি বাসে পরপর বিস্ফোরণে কমপক্ষে ৪১ জন পুলিশকর্মী প্রাণ হারিয়েছেন। জখম হয়েছেন ৪০ জন। বিস্ফোরণের দায় স্বীকার করে নিয়েছে আফগান তালিবান।

৩) ৬৮ প্রকল্প অসম্পূর্ণ, মমতাকে আজ রিপোর্ট জেলা প্রশাসনের

বারাসত, বিএনএ: দ্বিতীয় তৃণমূল কংগ্রেস সরকার গঠনের পর আজ, শুক্রবার সল্টলেকে উত্তর ২৪ পরগনা জেলার প্রথম প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিগত পাঁচ বছরে প্রশাসনিক বৈঠক থেকে তিনি এই জেলার জন্য যে মোট ২৩৫টি প্রকল্পের সূচনা করেছিলেন, তার মধ্যে ৬৮টি গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ এখনও অসম্পূর্ণ।

৪) জগদ্দলে প্রতিবেশী কিশোরকে গুলি করে খুন, তোলা না পেয়ে খড়দহে বাস মালিককে গুলি লক্ষ্যভ্রষ্ট, গণপিটুনিতে মৃত দুষ্কৃতী

বিএনএ, বারাকপুর: একই রাতে খড়দহ ও জগদ্দল এলাকায় গুলি চলার ঘটনা ঘটল। খড়দহের ঘটনায় যাঁর উপর হামলা চালানো হয়েছিল, গুলি লক্ষ্যভ্রষ্ট হওয়ায় তিনি বেঁচে যান। যদিও হামলাকারীদের মধ্যে এক দুষ্কৃতীকে ধরে গণপিটুনি দিয়ে মেরে ফেলে জনতা। জগদ্দলে প্রতিবেশী এক যুবককে পুরানো বিবাদের জেরে গুলি করে খুন করে এক যুবক।

First published: 10:27:43 AM Jul 01, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर